ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

দু’দিনেই শেষ ব্রিসবেন টেস্ট!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৫, ১৮ ডিসেম্বর ২০২২

মাত্র দুই দিনেই শেষ হয়ে গেল ব্রিসবেন টেস্ট। পেসারদের স্বর্গরাজ্যে ব্যাটারদের অসহায় আত্মসমর্পণের চিত্র দেখা গেল আগাগোড়া। শনিবার শুরু হওয়া টেস্টে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নিলো অস্ট্রেলিয়া।

প্রোটিয়াদের প্রথম ইনিংসে ১৫২ রানে অল-আউট করে দেয় অস্ট্রেলিয়া। কাইল ভেরেইন্নে দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন। মিচেল স্টার্ক ও ন্যাথান লিয়ন ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন প্যাট কামিন্স ও স্কট বোল্যান্ড।

পাল্টা ব্যাট করতে নেমে অস্ট্রলিয়া প্রথম দিন শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ১৪৫ রান তোলে। ট্রাভিস হেড অপরাজিত ছিলেন ৭৮ রানে। এ অবস্থায় দ্বিতীয় দিনে খেলতে নেমে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ২১৮ রানে। যার ফলে প্রথম ইনিংসে ৬৬ রানের লিড হাতে পেয়ে যায় অস্ট্রেলিয়া।

দলের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করে আউট হন ট্রাভিস হেড। প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ৪টি ও মারকো জানসেন ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন এনরিখ নরকিয়া। ১টি উইকেট দখল করেন লুঙ্গি এনগিদি।

৬৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মাত্র ৯৯ রানে অল-আউট হয়ে যায়। খায়া জোন্দো ৩৬ ও টেম্বা বাভুমা ২৯ রান করেন। প্যাট কামিন্স ৫টি এবং মিচেল স্টার্ক ও স্কট বোল্যান্ড ২টি করে উইকেট নেন।

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য শেষ ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪ রানের। অজিরা ৪ উইকেট হারিয়ে ৩৫ রান তুলে ম্যাচ জিতে যায়। 

তাদের হারানো ৪টি উইকেটই নেন কাগিসো রাবাদা। যাতে এই ইনিংসে অস্ট্রেলিয়ার কোনো ব্যাটারই ২ অঙ্কে পৌঁছাতে পারেননি। তবে অতিরিক্ত হিসেবে তারা উপহার পান ১৯টি রান। যার ফলে জয় তুলে নিতে কোনো অসুবিধাই হয়নি স্বাগতিকদের।

এদিকে, বোলারদের রাজত্বের এই টেস্টে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচ সেরা হন বাঁহাতি অজি ব্যাটার ট্রাভিস হেড।

মেলবোর্নে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে দুই দলের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি