ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

আউটের পর কেন রেগে গিয়েছিলেন কোহলি?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৯, ২৪ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ সিরিজে কোহলির খারাপ ফর্ম অব্যাহত। শনিবার সাকিবদের দেওয়া ১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের দ্বিতীয় ইনিংসে মাত্র ১ রান করেই আউট হয়ে যান বিরাট কোহলি।

তবে আউট হওয়ার পর কোহলিকে হঠাৎই মাথা গরম করতে দেখা যায়। বাংলাদেশের একাধিক ক্রিকেটারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন অন্যতম সেরা এই ব্যাটার। মধ্যস্থতা করতে এগিয়ে আসেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তবে কোহলিকে শান্ত করতে বেশ বেগ পেতে হয়।

কী নিয়ে সমস্যা হয়েছিল কোহলির? ম্যাচের পর এমনই প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশের ব্যাটার লিটন দাসকে। তিনি অবশ্য যথাযথ কোনো উত্তর দিতে পারেননি। বলেন, “আমি জানি না কী হয়েছে। হঠাৎ করে ঘটনাটা ঘটে গেছে। তবে আমি কিছুই শুনতে পাইনি।” 

কিছুক্ষণ পরে একই প্রশ্ন করা হয় ভারতের পেস বোলার মোহাম্মদ সিরাজকে। তিনিও দিতে পারেননি সদুত্তর। বলেছেন, “আসলে আমি তখন আইস বাথ নিচ্ছিলাম। তখন মাঠে কী হয়েছে, সেটা দেখারই সুযোগ পাইনি। তাই বিস্তারিত কিছু বলতে পারব না।”

শনিবার মিরপুরে তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৪৫। জয়ের জন্য প্রয়োজন আরও ১০০ রান। বিরাট যখন আউট হন, তখন ভারতের ছিল ৩৭ রান। আলো কমে আসছিল। মিরপুরের পিচে খেলাও কঠিন হচ্ছিল। 

কোহলির উইকেটটি সেই সময়ে বাংলাদেশের কাছে অধিক মূল্যবান। পেয়েও যান মিরাজরা। হতাশ বিরাটকে কিছু বলেন কেউ একজন। সেটা শুনে বিরাট ক্রিজে ছেড়ে যেতে গিয়েও ফিরে আসেন। তিনি যে রেগে গেছেন, সেটা বোঝাই যাচ্ছিল। কিন্তু কে তাকে কথা শুনিয়েছেন, সেটা বোঝা যায়নি। 

বাংলাদেশের অধিনায়ক সাকিব এগিয়ে আসেন বিরাটের কাছে। তাকে শান্ত হতে বলেন। বিরাট বাংলাদেশের অন্য ক্রিকেটারদের দিকে দেখিয়ে কিছু একটা বলেন। আম্পায়াররাও চলে আসেন বিরাটের কাছে। ঝামেলা বড় হওয়ার আগেই বিরাটকে ফেরত পাঠান সাজঘরের দিকে। সাকিবও দলের কাছে ফিরে গিয়ে ক্রিকেটারদের বোঝান।

এর আগে প্রথম ইনিংসে ২৪ রান করেছিলেন বিরাট। তাসকিন আহমেদের বলে উইকেটরক্ষকের গ্লাভসে ক্যাচ দেন তিনি। অফস্টাম্পের বাইরের বলে ব্যাট চালানোর রোগ যাচ্ছে না তার। 

আর এবার তো ঘূর্ণি পিচে স্পিন সামলাতে গিয়েও মুশকিল হলো বিরাটের। টি-টোয়েন্টি বিশ্বকাপে যে রকমভাবে রান করছিলেন, সেটা বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা গেলো না। যার ফলে চাপে পড়েছে ভারতও।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি