ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

চমক দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের দুই দল ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৪, ২৮ ডিসেম্বর ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য দুটি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। একদিনের সিরিজে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। যদিও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়েছে হার্দিক পাণ্ডিয়াকে। 

এদিকে, টি-টোয়েন্টিতে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে লোকেশ রাহুলকে। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে সূর্যকুমার যাদবকে।

এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না রোহিত। বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। আর দু’টি সিরিজের দলেই রাখা হয়নি ঋষভ পন্ট। বিয়ের জন্য টি-টোয়েন্টি সিরিজে ছুটি দেওয়া হয়েছে রাহুলকে। মূলত তরুণ ক্রিকেটারদের নিয়ে তৈরি করা হয়েছে ২০ ওভারের ক্রিকেটের দল। 

ঘোষিত ১৬ জনের দলে আছেন- 
হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ঈশান কিশান, রুতুরাজ গায়কোয়াড, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্সার প্যাটেল, আর্শদীপ সিং, হার্ষাল প্যাটেল, উমরান মালিক, শিভম মাভি এবং মুকেশ কুমার।

মঙ্গলবার একইসঙ্গে ঘোষণা করা হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের সিরিজের দলও। এই দলেও রয়েছে চমক। নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। রাহুল দলে থাকলেও সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিককে। 

১৬ জনের একদিনের দলে রয়েছেন-
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ঈশান কিশান, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্সার প্যাটেল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক এবং আর্শদীপ সিং।

দীর্ঘ দিন ধরেই রানের মধ্যে নেই রাহুল। তার দলে থাকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করে। বাংলাদেশ সফরে রোহিতের অনুপস্থিতিতে তার নেতৃত্বে ভারত ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতলেও শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের সিরিজে তাকে সহ-অধিনায়ক করা হয়নি। সেই দায়িত্ব দেওয়া হয়েছে হার্দিককে। 

ভারতীয় দলকে আগামী দিনে যে হার্দিকই নেতৃত্ব দেবেন, সেই ইঙ্গিত একরকম দিয়েই দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড। পাশাপাশি পুরস্কৃত হলেন দুরন্ত ছন্দে থাকা সূর্যকুমারও। সাদা বলের ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে।

ভারত-শ্রীলঙ্কা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জানুয়ারি থেকে। ম্যাচগুলো হবে মুম্বাই, পুনে এবং রাজকোটে। তিন ম্যাচের এক দিনের সিরিজ শুরু ১০ জানুয়ারি থেকে। তিনটি ম্যাচ হবে গোহাটি, কলকাতা এবং তিরুঅনন্তপুরমে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি