ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এক মাস ধরে হাসপাতালে পেলে, স্বাস্থ্যের উন্নতি নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৭, ২৯ ডিসেম্বর ২০২২ | আপডেট: ১৮:০৪, ২৯ ডিসেম্বর ২০২২

সর্বকালের সেরা ফুটবল তারকা পেলের মেয়ে কেলি নাসিমেন্টো বলেছেন, ৮২ বছর বয়সী ব্রাজিলিয়ান ফুটবল গ্রেটের হাসপাতালে ভর্তি হওয়ার এক মাস কাছাকাছি হওয়ায় তিনি এবং তার পরিবার দুঃখ ও হতাশার মুহূর্ত সহ্য করছেন।

তিনবারের বিশ্বকাপ জয়ী এই মহান ফুটবল তারকার ক্যান্সার ছড়িয়ে পড়েছে। আলবার্ট আইনস্টাইন হাসপাতালের চিকিৎসকরা সম্প্রতি বলেছেন, তিনি "কিডনি এবং কার্ডিয়াক ডিসফাংশন" সম্পর্কিত "উন্নত পরিচর্যার" অধীনে রয়েছেন।

পেলেকে গত ২৯ নভেম্বর সাও পাওলোর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল গত সপ্তাহে আর কোনো হাল নাগাদ সংবাদ প্রকাশ করেনি।

কেলি ইনস্টাগ্রামে বলেছেন, “এই মুহূর্তগুলি ব্যাখ্যা করা কঠিন। কখনও কখনও এটি অনেক দুঃখ এবং হতাশার, আবার অন্যান্য মুহুর্তে আমরা হাসি এবং মজার স্মৃতির কথা বলি।"

পরিবারের অন্য সদস্যরাও হাসপাতালে রয়েছেন।

এডসন চোলবি নাসিমেন্টো, পেলের এক ছেলে, যিনি এডিনহো নামে পরিচিত, শনিবার হাসপাতাল পরিদর্শন করে মঙ্গলবার দক্ষিণ ব্রাজিলের একটি শহরে ফিরে আসেন, যেখানে তিনি একজন ফুটবল কোচ হিসেবে কাজ করেন। তবে, সাও পাওলো ছাড়ার পর থেকে তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি।

এডসন আরন্তেস ডো নাসিমেন্টো, যিনি বিশ্বব্যাপী পেলে নামে পরিচিত, তার একটি কোলন টিউমার ২০২১ সালের সেপ্টেম্বরে অপসারণ করা হয়। তবে এটি অন্য অঙ্গে ছড়িয়েছে কিনা, তা তার পরিবার বা হাসপাতাল কেউই নির্দিষ্ট করে জানাননি।

সংবাদপত্র ফোলহা ডি এস পাওলো গত সপ্তাহান্তে রিপোর্ট করেছে, পেলের কেমোথেরাপি কাজ করছে না এবং ডাক্তাররা তাকে উপশমকারী যত্নে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। তবে, পেলের পরিবার সেই রিপোর্ট অস্বীকার করেছে।

পেলে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ বিশ্বকাপে ব্রাজিলকে জয়ে নেতৃত্ব দিয়েছিলেন এবং ৭৭ গোল করে দলের সর্বকালের শীর্ষস্থানীয় স্কোরারদের মধ্যে তিনি একজন। সর্বশেষ বিশ্বকাপে পেলের রেকর্ড ভেঙ্গেছেন হাল আমলের তারকা ফুটবলার নেইমার।

সূত্র: ভয়েস অব আমেরিকা

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি