ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

বিপিএল-২০২৩

আফিফ-রাসুলি ঝড়ে উড়ে গেল ঢাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৮, ১৪ জানুয়ারি ২০২৩

১৫৯ রানের লক্ষ্যটা চ্যালেঞ্জিংই ছিলো বটে। তার ওপর দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। এমন পরিস্থিতিতে ফর্ম খুঁজে ফেরা আফিফ হোসাইনকে তিন নম্বরে পাঠিয়ে প্রসংশাই পেলো টিম ম্যানেজমেন্ট। তিনে নেমে অনেকটা একাই ম্যাচটা হাতের মুঠোয় নিয়ে নেন তরুণ এই ব্যাটার। 

তবে শেষদিকে ঝড় তুলে আফিফকে যোগ্য সঙ্গ দিয়ে দলের জয় নিশ্চিত করেন দারবিশ রাসুলি। ১৪ বল হাতে রেখেই অপরাজিত থেকে মাঠ ছাড়েন দুই ব্যাটার। 

ব্যাট হাতে খুব ভালো ফর্মে ছিলেন না আফিফ হোসাইন। এবারের বিপিএলের প্রথম তিন ম্যাচেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে রানের জন্য সংগ্রাম করেছিলেন এই ক্রিকেটার। অবশেষে রানে ফিরেছেন জাতীয় দলের এই তারকা ব্যাটার।

আফিফের রানে ফেরার দিনে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে সহজ জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

শনিবার (১৪ জানুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার অধিনায়ক নাসির হোসাইন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে দলটি। লক্ষ্য তাড়া করতে নেমে আফিফ ও রাসুলির অপরাজিত ফিফটিতে ১৪ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় তুলে নেয় স্বাগতিক চট্টগ্রাম।

চট্টগ্রামের পক্ষে আফিফ ৭ চার ও ১ ছয়ে ৫২ বলে ৬৯ এবং রাসুলি ৩৩ বলে ৩ চার ও ৪ ছয়ে ৫৬ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দুজনে তৃতীয় উইকেটে দশ ওভারে ১০৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। এই দুজন ছাড়া চট্টগ্রামের পক্ষে উসমান খান করেন ২২ রান। ম্যাচসেরা হয়েছেন আফিফই।

এর আগে উসমান গণি ৪৭, অধিনায়ক নাসির হোসাইন ৩০, আরিফুল হক অপরাজিত ২৯ এবং ওপেনার মিজানুর রহমান ২৮ রান করলে ১৫৮ রানের স্কোর গড়ে ঢাকা। তবে আরও একবার ডমিনেট বজায় রাখতে ব্যর্থ হলো নাসির বাহিনী।

এ নিয়ে টানা দুই হারের শিকার হলো পাঁচে থাকা ঢাকা। অন্যদিকে এই জয়ে দুই হারের বিপরীতে দুই জয় পেলো চারে অবস্থান করা চট্টগ্রাম।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি