ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মরুর বুকে উত্তাপ ছড়ানো ম্যাচে পিএসজি’র জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ২০ জানুয়ারি ২০২৩ | আপডেট: ০৮:৪০, ২০ জানুয়ারি ২০২৩

মরুর বুকে আরও একবার মুখোমুখি হলো মেসি-রোনালদো। সৌদি ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার আয়োজনে রিয়াদ অল স্টার বনাম পিএসজির ম্যাচটি রীতিমতো মুগ্ধতা ছড়িয়েছে। একের পর এক আক্রমণ-পাল্টা আক্রমণে মেসি-রোনালদোর এ দ্বৈরথ হয়ে থাকল স্মরণীয়। প্রীতি ম্যাচে দুদলই দিয়েছে নিজেদের সেরাটা। 

শুরুটা করে দিয়েছিলেন লিওনেল মেসি। ম্যাচের তৃতীয় মিনিটে গড়াতে না গড়াতেই গোলের দেখা পায় পিএসজি। লিওনেল মেসির দেওয়া সেই গোলে লিড পায় প্যারিস সেইন্ট জার্মেইরা। সেই গোল নিয়েই পরের ৩১ মিনিট এগিয়ে থাকেন কিলিয়ান এমবাপ্পেরা। কিন্তু একটি পেনাল্টি বদলে দেয় দৃশ্যপট। আর সেই শট থেকে গোল করে এগিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। নতুন ঠিকানায় অভিষেক ম্যাচেই গোল করে শুরুটা রাঙালেন তিনি। আর তারপরই শুরু হয় গোলের বন্যা। দেখতে দেখতে দুই দল বল জালে জড়ায় ৯ বার। তাতে শেষ পর্যন্ত অবশ্য জয়ী হয়েছে ১০ জনের পিএসজি।

বৃহস্পতিবার দিবাগত রাতে সৌদি আরবের কিং ফাহাদ আন্তর্জাতিক ফুটবল স্টেডিয়ামে রিয়াদ একাদশকে ৫-৪ গোলে হারিয়েছে পিএসজি। দুই দলের লড়াই হয়েছে সমানে সমান। ৫১ শতাংশ সময় বল ছিল রিয়াদের পায়ে, বাকি ৪৯ শতাংশ সময় পিএসজির দখলে।

খেলার ৩৯ মিনিটে প্রতিপক্ষ রিয়াদ একাদশের ফুটবলারকে বাজেভাবে ফাউল করেন জুয়ান বার্নাত। তাতে তাকে লাল কার্ড দেখাতে বাধ্য হন রেফারি। ১০ জনের দলে পরিণত হয় প্যারিসিয়ানরা। তার মিনিট চার পরেই মারকুইনহোসের গোলে ফের এগিয়ে যায় পিএসজি। কিন্তু সেই লিডও বেশি সময় ধরে রাখতে পারেনি তারা। প্রথমার্ধে যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মিনিটে গোলের দেখা পান রোনালদো। সেই গোলে আরও একবার সমতায় ফিরে রিয়াদ একাদশ।

বিরতি থেকে ফিরেই সার্জিও রামোস আবার এগিয়ে নেন দলকে। তিন মিনিট পর জন হিউন সু’র গোলে ফের সমতা আনে রিয়াদ একাদশ। তবে সেটাও বেশিক্ষণ টিকেনি। ৪ মিনিট পর পেনালটি পায় পিএসজি। সেখান থেকে গোল করে ফের এগিয়ে নেন কিলিয়ান এমবাপ্পে।

ফরাসি এই ফুটবলারের গোলই যেন রিয়াদ একাদশের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেয়। ৭৮ মিনিটে দলের হয়ে পঞ্চম গোল করেন হুগো একিটিকে। তাতে ফের এগোয় পিএসজি। তবে নির্ধারিত সময় সঙ্গে যোগ চতুর্থ মিনিটে রিয়াদ একাদশ পায় চতুর্থ গোলের দেখা।

এরপর আর দ্রুত ম্যাচে ফিরতে পারেনি অল স্টার। তাই অতিরিক্ত সময়ে টেলিস্কার গোল শুধু ব্যবধানই কমিয়েছে। ৫-৪ গোলে শেষ হয় মেসি-রোনালদোর বহুল প্রতীক্ষিত দ্বৈরথ।

এরপরই বেঁজে উঠে রেফারির শেষ বাঁশি। ৯ গোলের ম্যাচটা ১০ জনের পিএসজিই জিতেছে শেষ পর্যন্ত। যেখানে জোড়া গোল পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর গোল করে দর্শকদের উচ্ছাসে ভাসিয়েছেন লিওনেল মেসি আর কিলিয়ান এমবাপ্পে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি