ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নিলামের টাকা ক্যান্সার হাসপাতালে দান করলেন মার্টিনেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ১১ মার্চ ২০২৩

ফ্রান্সের বিরুদ্ধে কাতার বিশ্বকাপে নাটকীয় ফাইনালে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ যে গ্লাভসটি পড়ে পেনাল্টি শ্যু আউটে প্রতিপক্ষকে রুখে দিয়ে দলকে শিরোপা উপহার দিয়েছিলেন সেই গ্লাভসটি শুক্রবার নিলামে তোলা হয়। নিলাম থেকে প্রাপ্ত ৪৫ হাজার ডলারের পুরোটাই শিশুদের ক্যান্সার হাসপাতালে দান করা হয়েছে। 

আর্জেন্টাইন পেড্রিয়াটিক ফাউন্ডেশন তাদের ইন্সটাগ্রামে জানিয়েছে আর্জেন্টিনার মূল নবজাতক হাতপাতাল গারাহানে  নিলামের পুরো অর্থই দান করা হয়েছে।

শুক্রবার অনলাইনে এই নিলাম অনুষ্ঠিত হয়। ইংল্যান্ডে নিজের বাসা থেকে মার্টিনেজ ভিডিও লিংকের মাধ্যমে নিলামে যুক্ত ছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব এ্যাস্টন ভিলায় খেলেন মার্টিনেজ। 

কাতার বিশ^কাপের ফাইনালে আর্জেন্টিনা টাই ব্রেকারে ৪-২ গোলে জয়ী হয়। এর আগে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা অতিরিক্ত সময়ে আগের বিশ^কাপের বিজয়ী ফ্রান্সের সাথে ৩-৩ গোলে ড্র করেছিল। 

নিলামের পর আর্জেন্টাইন গোলরক্ষক বলেছেন, ‘যখন আয়োজক কমিটি আমাকে বিশ^কাপ গ্লাভস দান করার কথা বললো আমি কোন দ্বিধা করিনি। এটা বাচ্চাদের কল্যাণেই আয়োজন করা হয়েছে।’

এর আগে ফেব্রুয়ারিতে যখন নিলামের কথা ঘোষনা করা হয় তখন গ্লাভসের ভিতের স্বাক্ষর করে দিয়েছিলেন মার্টিনেজ। তিনি আরো বলেন, ‘বিশ^কাপ ফাইনাল প্রতিদিন খেলা হয়না। এ কারনে এবারের গ্লাভসগুলো সত্যিই বিশেষ কিছু। কিন্তু আমার বাড়িতে ফ্রেমের মধ্যে ঝুলিয়ে রাখার চেয়ে  শিশুদের জন্য তা আরো বেশী সহায়ক হবে বলেই আমি মনে করি।’

সূত্র: বাসস

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি