ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

শেষ বলে আউট তামিম, ১৮০ রানে পিছিয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ৪ এপ্রিল ২০২৩

আয়ারল্যান্ডের বিপক্ষে দিনের শেষদিকে ব্যাট করতে নেমে আলো ছড়াতে পারেনি বাংলাদেশ। ইনিংসের শুরুতে নাজমুল হোসেন শান্তর বিদায়ের পরে তামিম ইকবাল আউট হয়েছেন দিনের শেষ বলে।

মঙ্গলবার (৪ এপ্রিল) মিরপুরে সিরিজের একমাত্র টেস্টে আইরিশদের ২১৪ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৩৪ রানে দুই ওপেনারকে হারিয়েছে টাইগাররা। প্রথম দিন শেষে ১৮০ রানে পিছিয়ে সাকিব বাহিনী।

বল হাতে দুর্দান্ত বাংলাদেশ ব্যাট হাতে যেন ছিল ছন্দছাড়া। ইনিংস শুরুর পঞ্চম বলেই নিজের উইকেট বিলিয়ে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। মার্ক অ্যাডায়ারের অফ স্টাম্পের বাইরের বলে বোল্ড হয়েছে ইনসাইড এজ হয়ে। শুরুর ধাক্কা সামলাতে তামিমের সঙ্গী হন মুমিনুল হক। দুজনের জুটিতে আসে ৩২ রান।

কিন্তু শেষদিকে এসে ছন্দ হারান তামিম। অ্যান্ডি ম্যাকব্রাইনের বল ডিফেন্ড করতে গিয়ে ব্যাটের উপরের অংশে লেগে স্লিপে দাঁড়ানো মার্ক অ্যাডায়ারের হাতে ধরা পড়ে। ৩৬ বলে ২ চার ও এক ছক্কায় ২১ রান করে আউট হন তামিম। তাতে শেষ হয় দিনের খেলাও। মুমিনুল হক অপরাজিত আছেন ২৩ বলে ১২ রান করে।
 
এর আগে বল হাতে পুরো দিনে আধিপত্যটা ছিল বাংলাদেশেরই। তাইজুল ইসলাম একাই তুলে নিয়েছেন ৫ উইকেট। দুটি করে উইকেট নিজেদের দখলে নিয়েছেন এবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ। বাকি উইকেটটি নিজের পকেটে পুরেন শরিফুল ইসলাম। তাতে টস জিতে ব্যাট করতে নামা আইরিশদের ইনিংস ৭৭.২ ওভারে শেষ হয় মাত্র ২১৪ রানে।

দলের হয়ে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন হ্যারি টেক্টর। ৯২ বলে তার ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও এক ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন লরকান টাকার। ৭৪ বল মোকাবিলায় ৩টি চার হাঁকান তিনি। এছাড়া কার্টিস ক্যাম্ফার ৩৪ ও মার্ক অ্যাডায়ার ৩২ রানের ইনিংস খেলেন।

এমএম/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি