ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ - ২০২৩

লিটনের বিদায়ে বিপদের শঙ্কায় বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৭, ১৯ অক্টোবর ২০২৩

ওয়ানডে বিশ্বকাপে স্বাগতিক ভারতের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। যেখানে দারুণ এক ফিফটির পর আউট হয়েছেন লিটন দাস। তার বিদায়ে বিপদের শঙ্কায় টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৮ ওভারে চার উইকেটে ১৩৮ রান।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ইনজুরির কারণে আজ নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া বাদ পরেছেন তাসকিন আহমেদও।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন তানজিদ হাসান তামিম ও লিটন দাস। শুরু থেকেই বল হাতে গতির সঙ্গে সুইংয়ে নৈপুণ্য দেখাচ্ছেন ভারতের বোলাররা। প্রথম পাঁচ ওভার তাদের ডেলিভারি সামলাতে বেশ বেগ পেতে হয়েছে দুই ওপেনারকে।

তবে এরপর থেকে ধীরে ধীরে রানের গতি বাড়াতে থাকেন তামিম ও লিটন। অষ্টম ওভারে বোলিং করতে আসেন হার্দিক পান্ডিয়া। তিন বল করার পরই আহত হয়ে মাঠ ছাড়েন তিনি। এ সময় বল হাতে নেন কোহলি।

পান্ডিয়ার ওভারের বাকি তিনটি বল করেন কোহলি। লিটন ও তামিম দেখেশুনে সামলান তাকে। এই ৩ বল থেকে যোগ করেন দুই রান। পাওয়ার প্লে থেকে ৬৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

পাওয়ার প্লের পরেও আক্রমণাত্মক খেলতে থাকেন দুই ওপেনার। সেই ধারাবাহিকতায় ইনিংসের ১৪তম ওভারে এসে ফিফটির দেখা পান তামিম। বিশ্বকাপ তো বটেই, এটা তার ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

শার্দুল ঠাকুরের বলে সিঙ্গেল নিয়ে ৪১ বলে মাইলফলকে পৌঁছান তামিম। ফিফটির পরই আউট হয়েছেন এ ব্যাটার। কুলদীপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ৫১ রান করেন তিনি। 

এরপর ক্রিজে আসেন বাংলাদেশ দলপতি নাজমুল হোসেন শান্ত। তবে উইকেটে থিতু হওয়ার আগেই সাজঘরে ফিরে যান তিনি। জাদেজার বলে লেগ বিফরের ফাঁদে পড়ার আগে ৮ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

শান্ত ফেরার পরই ফিফটি পূরণ করেন লিটন। বিশ্বকাপ ক্যারিয়ারে দ্বিতীয় অর্ধশতকে পৌঁছাতে তিনি খেলেন ৬২ বল। এর পরেই সিরাজের বলে রাহুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন মেহেদী  (৩)।

এমএম//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি