ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

মেসির হ্যাটট্রিকে লা লিগা চ্যাম্পিয়ন বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৪, ৩০ এপ্রিল ২০১৮

লা করুনার মাঠে চ্যাম্পিয়ন হতে বার্সেলোনার দরকার ছিল কেবল এক পয়েন্টের। কিন্তু ২-৪ গোলের ব্যবধানে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ২৫তম বারের মতো স্প্যানিশ লা লিগার চ্যাম্পিয়ন হলো বার্সেলোনা। আর এ জয়ে সবচেয়ে বড় অবদান আর্জেন্টাইনের তারকা মেসির। তার হ্যাটট্রিকে বড় জয় পেলো। লিগে কোন ম্যাচ না হেরেই অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার অনন্য নজির স্থাপন করলো বার্সেলোনা। শেষ চার বছরে এটি তাদের তৃতীয় এবং শেষ ১০ বছরে ৭ম লা লিগা শিরোপা।

দেপোর্তিভো লা করুনার মাঠ দে রাইজর স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণ করে খেলতে থাকে বার্সেলোনা। ৭ মিনিতে বার্সেলোনার হয়ে গোলের খাতা খুলেন ফিলিপ কৌতিনহো। দেম্বেলের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের সামান্য ভেতর থেকে অসাধারণ শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান। দ্বিতীয় গোল পেতে অবশ্য ৩৮ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় বার্সাকে। লুইস সুয়ারেজের মাথার ওপর দিয়ে বাড়ানো ক্রসে ভলি থেকে অসাধারণ এক গোল করেন লিওনেল মেসি। এই গোলের সুবাদে ৭টি ভিন্ন মৌসুমে ৩০ বা এর বেশি গোল করার কৃতিত্ব দেখালেন মেসি।

৪০ মিনিটেই এক গোল শোধ দেয় লা করুনা। লুকাস পেরেজের মাটি কামড়ানো শটে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় রেলিগেশনের শঙ্কায় থাকা দলটি। বিরতি থেকে ফিরে ৬৪ মিনিটে আরও এক গোল শোধ দিয়ে সমতায় ফেরে লা করুনা। ম্যাচ যখন ড্রয়ের দিকে এগুচ্ছে ঠিক তখনই আরও একবার বার্সার ত্রাতার ভূমিকায় আবির্ভুত হন লিওনেল মেসি। লুইস সুয়ারেজের সঙ্গে ওয়ান-টু-ওয়ান পাসে সুন্দর বোঝাপড়ায় লিগে নিজের ৩১তম গোলটি করেন এই আর্জেন্টাইন।

লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার দিনে ম্যাচের ৮৫ মিনিটে মেসি আরও এক গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন। এটি লা লিগায় মেসির ৩১তম হ্যাটট্রিক এবং বার্সেলোনার জার্সি গায়ে সব রকম প্রতিযোগিতায় ৪১তম। আর্জেন্টিনার হয়েও ৫টি হ্যাটট্রিক রয়েছে মেসির। তাছাড়া দেপোর্তিভোর বিপক্ষে নিজের গোল সংখ্যা ২০ এ উত্তীর্ণ করলেন লিওনেল মেসি। খেলোয়াড় হিসেবে মেসি এবং ইনিয়েস্তা দুজনই রেকর্ড ৯ম বারের মতো লা লিগা শিরোপার মুকুট জিতলেন। আর এই হারের ফলে লা লিগা থেকে অবনমন হলো লা করুনার।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি