ঢাকা, সোমবার   ১০ মে ২০২১, || বৈশাখ ২৬ ১৪২৮

‘রোনাল্ডো হচ্ছে নাদাল, মেসি ফেদেরার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ২১ জুলাই ২০১৮

পেলে-ম্যারাডোনা দ্বৈরথ শেষ হয়েছে আরও দুই যুগ আগে। তবে বিতর্ক এখনো শেষ হয়নি। কে সেরা? এরই মধ্যে কে সেরার বিতর্কে যোগ দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও বার্সা স্টার লিওনেল মেসি। এবার এই দুই তারকাকে নিয়েও দ্বিধাবিভক্ত গোঠা ফুটবল জগৎ। তবে এ বিতর্ককে সু কৌশলে উস্কে দিয়েছেন ইতালির সাবেক তারকা ক্যাসিনো।

ক্যাসিনো বলেন, আমাকে যদি কেউ প্রশ্ন করেন ফুটবলে বর্তমান কালের সেরা কে? আমি বলবো দুইজনই সেরা। তবে অভিজ্ঞতা, ব্যক্তিত্ব ও পরিশ্রমের ক্যাটাগরিতে আমি দুজনকে ভাগ করেছি। টেনিস আমার প্রিয় খেলা। আর টেনিসের জনপ্রিয় দুই মুখ রাফায়েল নাদাল ও অভিজ্ঞ রজার ফেদেরার-ই ফুটবলের লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

‘লিওনেল মেসি একজন অভিজ্ঞ ফুটবলার। আমি তাকে ভালোবাসি। আমি রোনাল্ডোর বিপরীতে গিয়ে বলছি না সে সেরা ফুটবলার। তবে এটাই বলছি আমি তাকে ভালোবাসি। সে আমাকে যে আবেগ-অনুভূতি উপহার দিয়েছে সেটা সত্যিই অসাধারণ। তা ছাড়া তার অভিজ্ঞতার নিরিখে তাকে মনে হয়েছে টেনিসের বরপুত্র রজার ফেদেরার,’ যোগ করেন তিনি।

এদিকে ১০৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দেওয়া রোনাল্ডোকে তুলনা করেছেন স্পেনিশ তারকা রাফায়েল নাদালের সঙ্গে। ক্যাসিনো বলেন, রাফায়েল নাদাল পরিশ্রমী। ক্রিস্টিয়ানো রোনাল্ডোও পরিশ্রমী। আর পরিশ্রম দিয়েই সে সফলতা পেয়ে যাচ্ছে।

সূত্র: স্পোর্টস ৩৬০
এমজে/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি