ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

এমবাপ্পের মায়ের চ্যালেঞ্জ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০১, ১৫ সেপ্টেম্বর ২০১৮

কিলিয়ান এমবাপ্পে। যিনি এখন ফুটবল বিশ্বের অন্যতম তারকা। রাশিয়া বিশ্বকাপে নিজের আলো ছড়িয়েছেন শৈল্পিক ও ছন্দময় খেলা দিয়ে। অথচ এ ফরোয়ার্ডকে সুযোগ পেয়েও কেনেনি চেলসি। ১৩ বছর বয়সে চেলসিতে দেয়া প্রথম ট্রায়ালে নজর কাড়তে পারেননি ফরাসি ফরোয়ার্ড।

২০১২ সালে মায়ের সঙ্গে লন্ডনের ক্লাবটিতে ট্রায়াল দিতে এসেছিলেন এমবাপ্পে। কিন্তু চেলসি তাকে দ্বিতীয়বার ট্রায়ালে আসতে বললে তার মা সেটা প্রত্যাখ্যান করেছিলেন। জানিয়েছিলেন, তারা আর আসবেন না ইংল্যান্ডে। সেদিন চেলসি ‘ভুল’টা না করলে বিশ্বকাপের সেরা উদীয়মান তারকা হতে পারতেন ইংলিশ ক্লাবটির খেলোয়াড়।

সের্হি দানিয়েল বোগা ২০১৪ সাল পর্যন্ত কাজ করেছেন চেলসির স্কাউট হিসেবে। তিনিই গোল ডটকমকে ব্যাখ্যা করেছেন, কেন এমবাপ্পে যোগ দেয়নি চেলসিতে। তিনি বলেছেন, ‘সে (এমবাপ্পে) ট্রায়ালে এসেছিল, তবে আমাদের খুশি করতে পারেনি। কারণ রক্ষণাত্মক জায়গায় সে মোটেও ভালো করতে পারছিল না।’ এরপর বললেন, ‘তাই আমরা তার মাকে বলেছিলাম, দ্বিতীয়বার ট্রায়ালের জন্য আসতে পারবে কি না। তিনি না বলেছিলেন।’

ছেলেকে প্রত্যাখ্যান করার পর এমবাপ্পের মা বলেছিলেন, ‘আমার ছেলে আর এখানে (চেলসি) ফিরে আসবে না। যদি হয়, তাহলে এখনই নিতে হবে দলে। তা না হলে পাঁচ বছর পর ৫০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে ওকে পেতে।’

বোগার কথায় ভেসে উঠেছে পুরনো দিনের সেই মুহূর্তটা। পাঁচ বছর পর ৫০ মিলিয়ন ইউরো নয়, মোনাকো থেকে তাকে আনতে পিএসজির খরচ হয়েছে ১৮০ মিলিয়ন ইউরো।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি