ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

কোহলি ছাড়াও ভারত শক্তিশালী দল: সরফরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপে এরই মধ্যে বড় হোঁচট খেয়ে বিদায় নিয়েছে শ্রীলঙকা। আজ হংকংয়ের বিপক্ষে মাঠে নামছে কোহলিবিহীন ভারত। এর ২৪ ঘণ্টা পরই অর্থাৎ আগামীকাল চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে মাঠে নামবে টিম ইন্ডিয়া। একদিকে বিশ্রামহীন টানা খেলা অন্যদিকে বিরাট কোহলি না থাকায় বাড়তি চাপ বইতে হবে অধিনায়ক রোহিত শর্মাকেও। এই পরিস্থিতিতে ভারত-পাক ম্যাচ নিয়ে নিজেদের মনোভাব স্পষ্ট করলেন পাক অধিনায়ক সরফরজ আহমেদ। সরফরাজ বলেন, কোহলি না থাকলেও ভারত শক্তিশালী দল।

চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাক অধিনায়ক রোহিতের নেতৃত্বাধীন ভারতকে যে যথেষ্ট সমীহ-ই করছেন সে কথাই বোঝা গেল তাঁর কথায়। সরফরজ আহমেদের বক্তব্য, “বিরাট কোহলি ছাড়াও ভারত ভাল দল। এই দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা অতীতে ভারতের হয় ভাল পারফর্ম করেছে। আমার মনে হয় না বিরাটের না থাকাটা খুব একটা ফারাক গড়বে। ওদের ব্যাটিং ভাল, সব মিলিয়ে খেলাটা উপভোগ্য হবে বলেই আশা করছি”।

প্রসঙ্গত, বিরাটের না থাকাটা যে খুব একটা প্রভাব ফেলবে না, সে কথা বলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। সৌরভের মতে এশিয়া কাপের ভারত-পাক ম্যাচ আসলে ‘ফিফটি-ফিফটি’। অর্থাত্ দুই দলেরই ম্যাচ জেতার সম্ভাবনা রয়েছে।

এ দিকে এশিয়া কাপ শুরুর আগে খানিকটা চাপ অনুভব করছেন রোহিত শর্মা। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরোয়া সিরিজে অধিনায়কত্ব করার পর, দ্বিতীয়বার ভারতের ব্যাটন এসেছে তাঁর হাতে, সেটাও আবার এশিয়া কাপের মতো মঞ্চে। তাঁর ওপর প্রত্যাশা থাকবে ভারতকে ফের চ্যাম্পিয়ন করার।

প্রসঙ্গত, বাংলাদেশ আর আফগানিস্তানের কাছে হেরে এশিয়া কাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা। ম্যাচ জিতে অ্যাডভান্টেজে রয়েছে এশিয়া কাপের আরও দুই দাবিদার বাংলাদেশ এবং পাকিস্তান। আজ হংকং-কে হারিয়ে জয় দিয়ে সূচনা করতে চাইবে ভারতও। আর তারপরই সেই মহারণ – যার অপেক্ষায় গোটা ক্রিকেট বিশ্ব।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি