ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার কোহলি : শচীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ২ নভেম্বর ২০১৮

ভারত অধিনায়ক বিরাট কোহলীকে ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা খোলোয়ার হিসেবে আখ্যায়িত করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার শচীন টেন্ডুলকার। সম্প্রতি তিনি এ মন্তব্য করেন।  

তিনি বলেন, ‘সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট। এ ব্যাপারে বিভিন্ন মানুষের ভিন্ন ভিন্ন মত থাকতেই পারে। কিন্তু কেউ যদি বিষয়টি নিয়ে তুলনায় ঢোকেন, তাহলে তার মধ্যে নেই আমি।

শচীন বলেন, ষাট, সত্তর বা আশির দশকে ভিন্ন মানের বোলাররা ছিলেন। আমার সময়ে বোলারদের মান ছিল এক রকমের। এখন আবার অন্য বোলাররা খেলছেন। তাই আমি কোনো তুলনায় যেতে চাইনা।’

এদিকে একদিনের ক্রিকেটে শচীনের গড়া দ্রুততম দশহাজার রানের রেকর্ড ভেঙেছেন কোহলি। সামনে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের ৪৯ শতরানের রেকর্ড রয়েছে। যেদিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন বর্তমান ভারত অধিনায়ক কোহলি। ইতোমধ্যেই একদিনের আন্তর্জাতিকে কোহালির শতরানের সংখ্যা ৩৮।

কোহলি প্রসঙ্গে শচীন বলেন, ‘খেলোয়াড় হিসেবে নিজেকে আগের চেয়ে অনেকটাই বদলে নিয়েছে কোহলি। পরিস্থিতি অনুযায়ী নিজেকে বদলে নেওয়ার এই গুণটা আমি বিরাটের মধ্যে আগেই দেখেছিলাম। যা দেখে আমার মনে হত, ছেলেটা বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হতে চলেছে। শুধু এই প্রজন্মই নয়। সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারদের একজন কোহলি।’

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি