ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

উইকেট নিয়ে লজ্জা পেয়ে গেলেন বিরাট কোহলি (ভিডিও)  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২২, ১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৪০, ১ ডিসেম্বর ২০১৮

অনুশীলন ম্যাচের দ্বিতীয় দিন বল হাতে দু`ভার বল করেছিলেন ভারত অধিনায়ক। দিয়েছিলেন ছ`রান। তৃতীয় দিন আবার বলে হাতে নেমে পড়লেন। তুলে নিলেন উইকেটও। উইকেট নিয়ে নিজেই যেন একটু লজ্জা পেয়ে গেলেন বিরাট।

শুক্রবার বল করেই সমর্থকদের বাহবা কুড়িয়ে নিয়েছিলেন। তার সেই বলের ভিডিও পোস্ট করে সমর্থকরা প্রশংসায় ভরিয়েছিলেন। তাতেই হয়ত বেড়ে গিয়েছিল আত্মবিশ্বাস। যার ফলে উইকেটও লিখে নিলেন নিজের নাম।

কে বলতে পারে কঠিন সময়ে ভারতকে ভরসা দিতে টেস্টেও বল হাতে নেমে পড়তে পারেন বিরাট কোহলি। শনিবার অনুশীলন ম্যাচের শেষ দিন দক্ষিণ অস্ট্রেলিয়ার উইকেটকিপার-ব্যাটসম্যান হ্যারি নিয়েলসেনের উইকেট তুলে নেন বিরাট।

বিরাটের বলে ব্যাট চালিয়েছিলেন নিয়েলসেন। কিন্তু তার ব্যাটে লেগে সেই বল মিড-অনে জমা হয় উমেশ যাদবের হাতে। উইকেট নিয়ে ৩০ বছরেরে বিরাট যেন একটু অস্বস্তিতেই পড়ে গেলেন। তার পরই উৎসবে মাতলেন। তার সঙ্গে গোটা দল আনন্দে মাতল।

এমনটা নয় বল হাতে কখনও সাফল্য পাননি বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে তার ঝুলিতে রয়েছে আটটি উইকেট। তিনি শেষ উইকেট নিয়েছিলেন ২০১৬র টি২০ বিশ্বকাপে। তার শেষ শিকার ওয়েস্ট ইন্ডিজের ছিলেন জনসন চার্লস।

অনুশীলন ম্যাচে শেষ পর্যন্ত ভারতীয় বোলাররা ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশকে ৫৪৪ রানে আটকাতে সমর্থ হলেন। ১৮৬ রানের লিডও নিয়ে নিল তারা।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় সম্পূর্ণ সিরিজ খেলছে ভারত। তিন ম্যাচের টি২০ সিরিজ ইতিমধ্যেই ১-১ ড্রয়ে শেষ হয়েছে। অস্ট্রেলিয়া দলে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো অভিজ্ঞ ও গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের না থাকা, ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্দরের নানা বিতর্কের প্রভাব তাঁদের খেলায় পড়েনি।

প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ ভেস্তে যাওয়ার পর শেষ ম্যাচে সিরিজ ড্র করে ভারত।

ভারত এখনও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জেতেনি। ১৯৪৭ থেকে ১১ বার অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ খেলেছে ভারত। শেষ ২০১৪-১৫ সালে ২-০তে সিরিজ হারতে হয়েছিল।

৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। চার ম্যাচের টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলেই দেশে ফিরবে ভারত।

ভিডিও:

তথ্যসূত্র: এনডিটিভি

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি