ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশের রুমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১০, ৩১ ডিসেম্বর ২০১৮

পুরুষ ক্রিকেটের মতো বাংলাদেশের নারী ক্রিকেটেও লেগেছে উন্নতির হাওয়া। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরা স্কোয়াডে জায়গা পেলেন রুমানা আহমেদ।

সোমবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থার ঘোষিত বর্ষসেরা টি-টোয়েন্টির একাদশে রয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার। ২০১৮ সালে তার দুর্দান্ত বোলিংয়ের স্বীকৃতি দিয়েছে আইসিসি।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে ভারতের হারমানপ্রীত কাউরকে। আর উইকেটরক্ষক হিসেবে আছেন অস্ট্রেলিয়ার এলিসা হিলি।

তবে একাদশে সবচেয়ে বেশি সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। মোট ৪ জন আছেন অস্ট্রেলিয়ার। ভারতের আছেন ৩ জন। নিউজিল্যান্ডের ২ জন, ইংল্যান্ডের ১ জন এবং বাংলাদেশ থেকে ১ জন।

লেগস্পিন বোলিংয়ের সঙ্গে ব্যাটিংটাও বেশ ভালো জানেন অলরাউন্ডার রুমানা আহমেদ। দেশের হয়ে ৫৮টি টি-টোয়েন্টিতে রুমানা নিয়েছেন ৫২ উইকেট। ব্যাট হাতে করেছেন ৬৬৩ রান।

বর্ষসেরা টি-টোয়েন্টির ও ওয়ানডে দলের সঙ্গে আইসিসি ঘোষণা করেছে ২০১৮ সালে বর্ষসেরা নারী ক্রিকেটারের নামও। ভারতের স্মৃতি মন্দনা হয়েছেন এবারের বর্ষসেরা খেলোয়াড়। একই সঙ্গে এই ওপেনার নির্বাচিত হয়েছেন বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি