ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

ত্রিশ বছর বরগুনাকে ক্রীড়াচঞ্চল রেখেছেন মীর বজলুর রহমান (ভিডিও)

প্রকাশিত : ১২:২৯, ১০ মে ২০১৯ | আপডেট: ২১:৫৮, ১০ মে ২০১৯

ত্রিশ বছর ধরে বরগুনাকে ক্রীড়াচঞ্চল রেখেছেন মীর বজলুর রহমান। জেলার একমাত্র ফুটবল কোচ তিনি, তার কোচিংয়ে খেলা শিখে আজ অনেকেই রাজধানীর বিভিন্ন ক্লাবে খেলছেন। এপর্যন্ত প্রায় বিশ হাজার শিশু-কিশোর বিনামূল্যে তার কাছে দীক্ষা নিয়েছে।

নিজের চরম দারিদ্র্য আর একাকীত্বের মাঝে মীর বজলুর রহমান সন্তানের মতো স্নেহ-মমতা দিয়ে তাদের বিদ্যাদান করে যাচ্ছেন।

মীর বজলুর রহমান, বরগুনা ক্রীড়াঙ্গনের অনন্য নাম। তিন দশক ধরে নীরবে নির্ভৃতে অবৈতনিক ফুটবল কোচ হিসেবে কাজ করে যাচ্ছেন দুঃস্থ ও বিভিন্ন বয়সী শিশু-কিশোরদের জন্যে।

১৯৭১-এ মুক্তিযুদ্ধে অংশ নেন মীর বজলুর রহমান। ১৯৭২ সালে বরিশাল বিএম কলেজ থেকে বিকম পাশ করেন তিনি। এসময়ে নজরুল পাঠাগার এন্ড ক্লাব এবং মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ বরিশাল জেলা দলের হয়ে টানা ২০ বছর ফুটবল ও ভলিবল খেলেন। পরবর্তীকালে ফায়ার সার্ভিস, সাধারণ বীমা, শান্তিনগর স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব এবং বিআরটিসিসহ অনেক ক্লাবের পেশাদার ফুটবলার হিসেবে দাপিয়ে বেড়ান রাজধানীর মাঠ।

বজলুর রহমানের পরিচালনায় বরগুনা ফুটবল একাডেমীতে এপর্যন্ত বিশ হাজার শিশু-কিশোর দীক্ষা নিয়েছে। যাদের অনেকে ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় শহরে ক্লাবে ফুটবল খেলেন এবং রেফারীর দায়িত্বও পালন করছেন।

বজলুর রহমান দায়িত্বপালন করেন বরগুনা জেলা দলের অবৈতনিক ফুটবল কোচসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশন কাউন্সিলর, জেলা ক্রীড়া সংস্থার সহ-সম্পাদক এবং ডিএফএর সাধারণ সম্পাদক হিসেবে। এছাড়া আঞ্চলিক ক্রীড়াঙ্গনে দায়িত্বশীল ভূমিকার জন্য দেশের বিভিন্ন ফেডারেশন থেকে প্রসংশিত হন মীর বজলুর রহমান।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

 

 আরআইবি//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি