ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

টাইগারদের সাপোর্টার অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী

প্রকাশিত : ১৪:৩১, ৭ জুন ২০১৯

ক্রিকেটের উন্মাদনায় গোটা দুনিয়া। এমন কোনো প্রান্ত নেই যেখানে ক্রিকেট ভক্ত নেই। বিশ্ব ক্রিকেটে কোনো দেশ অংশ নিতে না পারলেও অনেকে বেছে নিয়েছেন পছন্দের দলকে।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই আসরে অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রীর সমর্থন পেয়েছেন টাইগাররা।

গত বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে মাশরাফিরা। এদিন টাইগারদের জার্সি পরে স্টেডিয়ামে যান
অস্কারজয়ী ব্রিটিশ অভিনেত্রী টিলডা সুইনটনি এবং মাশরাফিদের সমর্থন দেন।

তার এমন সমর্থন যেন বাংলার ক্রিকেটের প্রতি এক অকৃত্রিম ভালোবাসার নিদর্শন।

টাইগারদের জার্সি গায়ে খেলার পুরোটা সময় টিলডা ছিলেন গ্যালারিতে। মাশরাফি-সাকিবদের দারুণ পারফরম্যান্সে কখনও তিনি প্রকাশ করেন বাঁধভাঙা উল্লাস আবার তাদের খারাপ পারফরম্যান্সে বিচলিত।

গ্যালারিতে তার সেই বিচলিত মুহূর্তের ছবি এখন বিশ্বব্যাপী ভাইরাল। মারভেল সিনেমাটিক ইউনিভার্সের এনসিয়েন্ট চরিত্রের কারণে বিশ্বব্যাপী এ সুইনটনের পরিচিতি।

ম্যাচে বাংলাদেশের দেয়া ২৪৫ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে সেই সময় নিউজিল্যান্ড। খেলা চলছিল ১৬তম ওভারের। বল করছিলেন সাকিব আল হাসান। ওই ওভারেই টিভি পর্দায় দেখা যায় টিলডা সুইনটনকে। খেলায় বাংলাদেশ ২ উইকেটে হেরে যায়। তবে তার এমন সমর্থন পাওয়া বাংলাদেশের জন্য আনন্দেরই।

তিনি নার্নিয়া, ডক্টর স্ট্রেঞ্জ ও অ্যাভেঞ্জার্সের মতো আলোচিত ছবিতে অভিনয় করে দারুণ সাফল্য পেয়েছেন। তবে এতদিনে জানা গেল তিনি ক্রিকেটে বাংলাদেশের বড় একজন ভক্ত।

১৯৬০ সালের ৫ নভেম্বর লন্ডনে জন্মগ্রহণ করা এই তারকার পুরো নাম ক্যাথরিন মাটিলডা সুইনটন। তিনি ২০০৭ সালে ‘মাইকেল ক্লেটন’ ছবিতে অভিনয়ের সুবাদে পার্শ্ব অভিনেত্রী হিসেবে একাডেমি অ্যাওয়ার্ড (অস্কার) জেতেন।

টিলডা সুইনটন এরআগে বাংলাদেশে দুইবার সফরে এসেছিলেন। ২০১৭ সালে ঢাকা লিটফেস্টে অংশগ্রহণ করেছিলেন টিলডা। বাংলাদেশের খিচুড়ি তার পছন্দ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি