ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

৩ উইকেট হারিয়ে চাপে আফগানিস্তান

প্রকাশিত : ১৭:১৩, ২৯ জুন ২০১৯

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেই চাপে পড়েছে আফগানিস্তান। শাহিন আফ্রিদির করা প্রথম ওভারে সরফরাজ আহমেদের হাতে ক্যাচ আউট হন গুলবুদিন নায়েব। এর পরের বলেই আউট হন হাশমাতুল্লাহ শাহিদি। এর পরে ইমাদ ওয়াসিমের বলে বাবর আজমের তালুবন্দি হয়ে সাঁজঘরে ফিরেন রহমত শাহ। আউট হওয়ার আগে ৪২ বলে ৩৫ রান করেন তিনি। যার মধ্যে পাঁচটি চার রয়েছে তার।

তবে আফগান নেমে কিছুটা স্বাভাবিক গতি ফিরিয়ে আনার চেষ্টা করছেন আফগানিস্তান শিবিরে। তার সঙ্গে মাঠে রয়েছে ইকরাম আলিখিল। আফগানের সংগ্রহ ৩২ রান আর ইকরাম আলিখিল ১২ রান করেছেন।

 এ রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তান ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে  ১০১ রান করছে আফগানিস্তান। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হয়েছে।

 এর আগে সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সহজ জয় পাওয়ায় সেমিফাইনালের ট্রেনে ওঠার পথটা সহজ হয়েছে পাকিস্তানের। সে পথকে আরও এগিয়ে নিতে আজ আসর থেকে সবার আগে বিদায় নেওয়া আফগানিস্তানের মুখোমুখি হয়েছে সরফরাজরা।

বিশ্বকাপের এ আসরে শুরুটা ভালোভাবে করতে না পারলেও আনপ্রেডিকট্যাবল খ্যাত পাকিস্তান সবশেষ ম্যাচগুলোয় নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে।

৭ ম্যাচের তিন জয়-পরাজয় ও একটিতে পরিত্যক্তের অতিরিক্ত ১ পয়েন্টসহ ৭ পয়েন্ট নিয়ে বাংলাদেশের মাথার উপর ভর করছে। সেমিফাইনালের ট্রেনে উঠতে হলে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের।

এর আগে নিউজিল্যান্ডের সঙ্গে বড় ব্যবধানে জেতায় সেমির আশা জিয়েই রাখে দেশটি। আজকের খেলায় দুর্বল প্রতিপক্ষ হওয়ায় বেশ স্বস্তিতে আছে হাফিজরা।

এ ম্যাচে জয় পেলে সমানসংখ্যক ম্যাচ ও পয়েন্ট নিয়ে সামনে থাকা বাংলাদেশ আর সমান ম্যাচ হলেও ১ পয়েন্ট নিয়ে চারে থাকা স্বাগতিক ইংল্যান্ডকে সরিয়ে চারে জায়গা করে নিবে পাকিস্তান। ছয়ে নেমে আসবে বাংলাদেশ।

বিশ্বকাপের শেষ পর্যায়ে এসে শেষ চারের টিকিট নিশ্চিত করতে মরিয়া প্রত্যেকটি দল। ফলে সমীকরণ প্রতিনিয়ত নতুন রুপ নিচ্ছে।

আজকের ম্যাচে পাকিস্তান জিততে পারলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৯ এ। সামনের একটি ম্যাচ আছে তাদের, প্রতিপক্ষ সেমিতে ওঠার আরেক প্রতিযোগী বাংলাদেশ।

সেমিতে উঠতে আজকের ম্যাচে জয়ের পাশাপাশি ২ জুলাই বাংলাদেশের সঙ্গেও জিততে হবে তাদের।

পাকিস্তান: সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমান-উল-হক, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন শাহ আফ্রিদি।

আফগানিস্তান: গুলবাদিন নায়েব (অধিনায়ক), হাশমাতুল্লাহ শাহিদি, ইকরাম আলিখিল, আশগার আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরা, শামিউল্লাহ শিনওয়ারি, রাশিদ খান, হামিদ হাসান, মুজিব উর রহমান, রহমাত শাহ।

 

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি