ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

পেরুকে হারিয়ে কোপার শিরোপা জিতল ব্রাজিল

প্রকাশিত : ০৮:৪৬, ৮ জুলাই ২০১৯

এক যুগ পর কোপা আমেরিকার ট্রফি জিতল ব্রাজিল। রোববার দিবাগত রাতে রিও ডি জেনেরিও’র ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে ফাইনালে পেরুর বিপক্ষে ৩-১ গোলে জয় পেয়েছে সেলেকাওরা।

প্রতিযোগিতায় এটি তাদের নবম শিরোপা। ব্রাজিলের হয়ে একটি করে গোল করেছেন এভারটন, গ্যাব্রিয়েল জেসুস ও রিকার্লিসন। পেনাল্টি থেকে পেরুরু একমাত্র গোলটি করেন গুয়েরো।

২০০৭ সালের পর কোপা আমেরিকায় এটি ব্রজিলের প্রথম শিরোপা। ২০১৬ সালে এই পেরুর কাছে হেরইে কোপার গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল ব্রাজিল। আর এবার দুর্দান্ত স্বাগতিকরা ফাইনালে শিরোপার আফসোস ধরিয়ে দেয় পেরুকে। 

পেরুর আত্মবিশ্বাস শুরুতেই থমকে যায় ১৫ মিনিটে স্বাগতিক ব্রাজিল গোল করলে। ডি বক্সের বাইরে থেকে জেসুসের লম্বা করে বাড়ানো বলে পা ছুয়ে জালে জড়ান এভারটন।

সেলেকাওদের আক্ষেপ বাড়িয়ে দেন রেফারি রবের্তো। থিয়েগো সিলভার বুহতে বল লাগায় পেরুকে পেনাল্টি উপহার দেন তিনি। সুযোগ নষ্ট করেনি পেরুভিয়ানরা। গেরুরো ৪৪ মিনিটে দলকে ফেরান সমতায়।

তবে পেরুর জন্য এই আনন্দ খানিক সময়ের জন্য। প্রথমার্ধে অতিরিক্ত সময়ে গ্যাব্রিয়েল জেসুস গোল করলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তিতের শিষ্যরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৭০তম মিনিটে লার্ল কার্ড নিয়ে মাঠ ছাড়েন গ্যাব্রিয়েল জেসুস। বাকি সময় ১০ জন নিয়েই খেলেছে ব্রাজিল। আর গোলও পেয়েছে দলটি। নির্ধারিত খেলার শেষ মুর্হুতে ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন রিকার্লিসন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি