ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

উত্তেজনাময় ম্যাচে হারলো শ্রীলঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪, ২ সেপ্টেম্বর ২০১৯

রস টেলর ও ডি গ্রান্ডহোমের ব্যাটে চড়ে উত্তেজনাময় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ফলে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। 

রোববার (১ সেপ্টেম্বর) পাল্লেকেলেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। দলের হয়ে এদিন ব্যাটে ঝড় তোলেন ওপেনার কুশাল মেন্ডিস। ৫৩ বল খেলে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন লঙ্কান এই ডানহাতি।

মূলত মেন্ডিসে ভর করেই লড়াকু পূঁজি পায় লঙ্কানরা। কেননা দলের অন্যরা তেমন সুবিধা করতে পারেননি। তবে নিরোশান ডিকওয়েলার ২৫ বলে ৩৩ রান ছিল দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ এবং কার্যকরী স্কোর। কিউইদের হয়ে অধিনায়ক টিম সাউদি শিকার করেন দুটি উইকেট।

জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে ধাক্কা খায় কিউইরা। দলীয় ৩৯ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কেন উইলিয়ামসনের দল। তবে চতুর্থ উইকেটে কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেলরের দায়িত্বশীল ব্যাটিং দলকে জয়ের পথ দেখায়। 

দুজনেই ছুটছিলেন ফিফটির লক্ষ্যে। তবে ধনাঞ্জয়া ডি সিলভা ও মালিঙ্গার কাছে পরাস্ত হয়ে যথাক্রমে টেলর ৪৮ ও গ্র্যান্ডহোম ৪৪ রান করে বিদায় নেন। তখন ১৯ বল থেকে ৩১ রান দরকার ছিল কিউইদের। যা ছুঁতে কোন রকম বেগ পেতে হয়নি সফরকারীদের। ডারিল মিচেলের ২৫ ও মিচেল স্যান্টনারের ১৪ রানের অপরাজিত ইনিংস দুটিতে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা। ৫ উইকেট ও ৩ বল হাতে রেখেই। 

এদিন অবশ্য দুর্দান্ত বোলিং করেন শ্রীলঙ্কা ক্যাপ্টেন লাসিথ মালিঙ্গা। দুটি উইকেটও নেন ২৩ রান দিয়ে। তবে তা দলের জয়ের জন্য যে যথেষ্ট ছিল না তা বলাই বাহুল্য। মালিঙ্গা ছাড়া ওয়ানিদু হাসারাঙ্গাও লাভ করেন দুটি উইকেট। তবে ২৯ বলে ৪৮ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন রস টেলর। তিনটি চার ও ২টি ছক্কার মার ছিল তার এই ইনিংসে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি