ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শীর্ষস্থান হারালেন কোহলি, সিংহাসনে স্মিথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৩, ৪ সেপ্টেম্বর ২০১৯

নিজের জায়গা পুনরুদ্ধার করতে খুব একটা সময় নিলেন না প্রাক্তন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। নির্বাসন কাটিয়ে টেস্টে প্রত্যাবর্তনের পর মাত্র তিন ইনিংসেই বাজিমাত্ করলেন তারকা ক্রিকেটার। আর তার সঙ্গে যোগ হলো ভারত অধিনায়ক বিরাট কোহলির খানিকটা ব্যর্থতা।

বিরাটকে হটিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের শীর্ষস্থান দখল করেছেন স্মিথ। ভারত অধিনায়ক নেমে গেছেন দুই নম্বরে। তবে শীর্ষস্থান হারালেও সাবেক অধিনায়ক এমএস ধোনিকে পিছনে ফেলে ভারতের সবচেয়ে সফল টেস্ট অধিনায়কের স্থান দখল করেছেন বিরাট।

গত বছর কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে এক বছরের নির্বাসন কাটিয়ে টেস্টে প্রত্যাবর্তন হয়েছে স্মিথের। অ্যাসেজে তিনটি ইনিংসে মোট ৩৭৮ রান করেছেন অজি ক্রিকেটার। ব্যাটিং গড় ১২৬। কনকাশনের কারণে লর্ডস টেস্টের দ্বিতীয় ইনিংসে খেলেননি ক্রিকেট তারকা। হেডিংলিতে তৃতীয় টেস্টেও খেলেননি তিনি। কিন্তু ক্যারিবীদের বিরুদ্ধে দুই টেস্টে বিরাটের পারফরম্যান্স মোটের ওপর ভালো নয়।

এর ফলে ২০১৮ সালের অগাস্ট মাস থেকে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষস্থানে উঠে আসার পর এবার সেই জায়গা খোয়ালেন বিরাট। ৯০৩ রেটিং পয়েন্ট নিয়ে দু নম্বরে কোহলি। আর ৯০৪ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে স্টিভ স্মিথ।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি