ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ-অস্ট্রেলিয়া শেষ ম্যাচ আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১, ২১ সেপ্টেম্বর ২০১৯

এএফসি অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে লিগ পর্বের শেষ ম্যাচে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। আগের তিন ম্যাচে বড় ব্যবধানে হেরে ইতিমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে বাংলাদেশি মেয়েরা।

বাছাই পর্ব বেশ ভালভাবেই পার করে আসা বাংলাদেশ চূড়ান্ত পর্বে এসে ‘এ’ গ্রেুপে খেলার সুযোগ পায়। যেখানে স্বাগতিক থাইল্যান্ড, ভিয়েতনাম জাপান ও অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে হয় গোলাম রাব্বানীর শিষ্যদের।

প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে বেশ লড়াই করেওে শেষ পর্যন্ত ১-০ গোলের ব্যবধানে হেরে যায় বাংলাদেশ। পরবর্তী ম্যাচগুলোতে ভিয়েতনাম, জাপানের কাছে হারতে হয়েছে বড় ব্যবধানে। ফলে, এ ম্যাচে নিজেদের সর্বোচ্চটা দিয়ে খেলতে চায় মেয়েরা।

টুর্নামেন্টে এশিয়ার দেশগুলোর মধ্যে দুই ধাপে বাছাই পর্ব হয়েছিল। যেখান থেকে চারটি দল চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পায়। বাছাই পর্বের দলের তুলনায় চূড়ান্ত পর্বের দেশগুলো বাংলাদেশের থেকে অনেক বেশি শক্তিশালী। তাই তাদের বিপক্ষে জয়ের চেয়ে প্রতিরোধ গড়াটাই বাংলাদেশি নারীদের জন্য একটা বড় পাওয়া।

এ ম্যাচে বাংলাদেশের টার্গেট ভাল খেলে বিদায় নেয়া। পক্ষান্তরে অস্ট্রেলিয়ার জন্য ম্যাচটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। তারা চাইছে, বাংলাদেশকে আজ বড় ব্যবধানে হারাতে পারলে সেমিফাইনালে সহজ প্রতিপক্ষ পাওয়ার পাশাপাশি অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের টিকিটও নিশ্চিত হয়ে যাবে তাদের। তাই, গোলের বন্যায় মুখিয়ে তারা। ঠিক যেন, ‘এক ঢিলে দুই পাখি শিকার’।

অস্ট্রেলিয়ার সে সুযোগ ছিল। কিন্তু তারা স্বাগতিকদের জালে ৬টির বেশি জড়াতে পারেনি। অন্যদিকে জাপান বাংলাদেশের জালে ৯ বার বল জড়ায়। সে কারণে ৪ গোলের ব্যবধানে পিছিয়ে আছে অস্ট্রেলিয়ার মেয়েরা। বাংলাদেশের বিপক্ষে তারা সেটা পুষিয়ে নিতে চায়। তবে, সে সুযোগ দিতে রাজি নয় বাংলাদেশি মেয়েরা।

আগের ম্যাচের ভুলগুলো শুধরিয়ে শেষটা রাঙাতে চায় রাব্বানী শিষ্যরা। বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি।

আই/

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি