ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

আফগানদের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬, ২১ সেপ্টেম্বর ২০১৯

চলমান ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল নিশ্চিত হয়েছে আগেই। যে কারণে আজ (শনিবার) আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটা অনেকটা নিয়মরক্ষার। কিন্তু আসলেই কী শুধু ‘নিয়মরক্ষার’ ম্যাচ মনে করবে বাংলাদেশ? অবশ্যই না। জয়ের লক্ষ্যেই মাঠে নামছে টাইগাররা।

সেই ২০১৪ সালে প্রথম জয় পেয়েছিল। তারপর থেকে এ পর্যন্ত আফগানিস্তানকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। কদিন আগে টেস্টেও নাস্তানাবুদ হতে হয়েছে আফগানদের কাছে। তাই আজ আফগান জুজু নিশ্চয় কাটাতে চাইবে সাকিব আল হাসানের দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়।

আজকের ম্যাচে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসার সম্ভাবনা প্রবল। অভিষেকেই মুগ্ধ করা তরুণ লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে আজ না খেলানোর সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত করে ফেলেছে টিম ম্যানেজমেন্ট। কারণ ইনজুরিতে আক্রান্ত তিনি। অভিষেক ম্যাচেই বাঁ হাতে চোট পেয়েছেন বিপ্লব। সেলাই দিতে হয়েছে তিনটি। অবশ্য সেলাই নিয়েই শুক্রবার অনুশীলনও করেছেন তিনি। তবে বিপ্লবকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট।

তাইতো আজকের ম্যাচে বিশ্রাম দিয়ে ফাইনালে তরতাজা বিপ্লবকে পেতে চায় টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে ভাগ্য সুপ্রসন্ন হতে পারে সাব্বির রহমান অথবা তাইজুল ইসলামের। বাংলাদেশের সর্বশেষ ম্যাচের একাদশ ছিলেন না এই দুজন। এদিকে, ফাইনাল নিশ্চিত হয়ে গেছে বলে তরুণ ওপেনার নাঈম শেখকেও বাজিয়ে দেখার চিন্তা করা হচ্ছে।

তবে বোলিং ডিপার্টমেন্টে যে দুই পেসারের উপস্থিতি থাকছে সেটা অনেকটা নিশ্চিত। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সর্বশেষ ম্যাচে দারুণ বোলিং করেছিলেন শফিউল ইসলাম। সাইফুদ্দিন, মোস্তাফিজরাও ছিলেন রিদমে। আজও এই ত্রয়ীকে সেরা ফর্মেই চায় বাংলাদেশ। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম/সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি