ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কিউইদের উড়িয়ে সিরিজ শুরু টাইগার যুবাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯, ২৯ সেপ্টেম্বর ২০১৯

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে টাইগার যুবারা। কিউই যুবাদের ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

রোববার লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে বাংলাদেশ সময় ভোরে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের।

সফরকারীদের দারুণ বোলিংয়ে নিউজিল্যান্ড ৪৮ ওভারে ১৭৬ রানে গুটিয়ে যায়। ওলি হোয়াইট করেন ৩০, কিপার বেন পোমার ফিরেন ৪০ রান করে। ২১ রানে ৩ উইকেট নেন মৃত্যুঞ্জয়। শরিফুল ৩ উইকেট নেন ৪৪ রানে। শামীম হোসেন দুটি উইকেট দখল করেন। এছাড়া তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান একটি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার পারভেজ হোসেন ইমন (২) ও তানজিদ হাসান তামিম (২৮) সাজঘরে ফিরে যান দলীয় ৪১ রানের মধ্যে। পরে তৌহিদ হৃদয় ২৬ ও মাহমুদুল হাসান জয় ২৮ রান করে ফিরলে ৯৯ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ।

পরে অধিনায়ক আকবর আলীর হাফসেঞ্চুরির সুবাদে ৪ উইকেট হারিয়ে ও ৬৮ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজরা। ৬১ বলে ১১টি চারের সাহায্যে ৬৫ করে অপরাজিত থাকেন দলনেতা। এছাড়া ২৪ রানের হার না মানা ইনিংস খেলেন শাহাদাত হোসেন। শেষ পর্যন্ত ৩৮.৪ ওভারে ১৮০ করে জয় পায় বাংলাদেশ।

আগামী বুধবার (২ অক্টোবর) সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। পরে ৬, ৯ ও ১৩ অক্টোবর হবে সিরিজের বাকি ম্যাচগুলো।

সংক্ষিপ্ত স্কোর

নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৪৮ ওভারে ১৭৬ (মারিউ ২, জোহরাব ১৮, আনসেল ২৪, হোয়াইট ৩০, টাসকফ ১, লেলম্যান ২১, পোমারে ৪০, অশোক ১৪, ফিল্ড ১৭, ডিকসন ২*, জ্যাকসন ০; শরিফুল ৯-০৪৪-৩, তানজিম ১০-১-৪১-১, মৃত্যুঞ্জয় ৯-০-২১-৩, রকিবুল ১০-১-২৫-১, শামিম ১০-০-৪২-২)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৩৮.৪ ওভারে ১৮০/৪ (তানজিদ ২৮, পারভেজ ২, মাহমুদুল ২৮, হৃদয় ২৬, শাহাদাত ২৪*, আকবর ৬৫*; টাসকফ ১০-০-৩৭-২, জ্যাকসন ৭-০-৪০-১)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬ উইকেটে জয়ী


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি