ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ভারত সফরে অনিশ্চিত সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৬, ২৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ১২:১৬, ২৯ অক্টোবর ২০১৯

প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্য রয়েছে খারাপ খবর।

সাকিবকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা এখন মিরপুরের ক্রিকেট পাড়ায়। ধর্মঘটের পর থেকে নানা ইস্যুতে সবচেয়ে বেশি আলোচনায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। ভারত সফরে তার অংশগ্রহণে অনিশ্চয়তা থেকে শুরু করে এখন ফিক্সিং ইস্যুতেও তার নামটি জড়িয়েছে সবশেষ।

ভারত সফর সামনে রেখে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল রোববার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচটিও হয়ে গেল। কিন্তু প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও ছিলেন না তারকার অলরাউন্ডার।

জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন রাখার অভিযোগে নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব। জানা গেছে, বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাকে ১৮ মাসের নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে। এর ফলে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হতে যাচ্ছেন তিনি।

আজ মঙ্গলবার অথবা আগামীকাল বুধবার সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সাকিবের নিষেধাজ্ঞার বিষয়টি আইসিসি জানাবে বলে জানিয়েছে বিসিবির একাধিক সূত্র।

ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ দল আগামীকাল বুধবার সন্ধ্যায় দিল্লির উদ্দেশে দেশ ছাড়বে। সাকিবকে অধিনায়ক করে এরই মধ্যে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিবি। তবে টেস্ট সিরিজের দল ঘোষিত হয়নি এখনও।

এমন পরিস্থিতিতে পরিবর্তনের তালিকায় সাকিবের বিকল্প হিসেবে কেউ দলে এলেও অবাক হওয়ার কিছু থাকবে না। শোনা যাচ্ছে, সাকিবের যাওয়া না হলে টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পেতে পারেন মোসাদ্দেক হোসেন বা লিটন দাস। টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দিতে পারেন মুশফিকুর রহিম বা মুমিনুল হক।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি