ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাকিবের পাশে আছি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৯, ২৯ অক্টোবর ২০১৯

জুয়াড়িদের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পাওয়ার পর গোপন করার অভিযোগে নিষিদ্ধ হতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জানা গেছে, বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) তাকে ১৮ মাসের নিষেধাজ্ঞা দিতে যাচ্ছে।

এমন পরিস্থিতিতে চরম সংকটে আছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের এমন সংকটময় পরিস্থিতিতে সামাজিক মাধ্যম থেকে শুরু করে সংবাদমাধ্যমে ঝড় বয়ে যাচ্ছে।

গণমাধ্যম কর্মী রাফি সাদনান আদিল তার ফেসবুকে সাকিবকে নিয়ে লিখেছেন। একুশে টিভি অনলাইনের পাঠকদের জন্য লেখাটি হুবহু তুলে ধরা হলো-

‘সাকিব আল হাসান শুধু এই মুহূর্তে বিশ্বের নন এবং বাংলাদেশের সর্বকালের সেরা অল রাউন্ডার। সঙ্গত কারণেই তাকে ঘিরে জুয়াড়িদের চোখ থাকবে। কিন্তু সাকিব আল হাসান দ্ব্যার্থহীনভাবে সেই ডাকে সাড়া দেননি। নাকচ করে দিয়েছেন জুয়াড়িদের। তবে সূক্ষ যেটা ভুল করেছেন সেটা হলো, পরমুহূর্তেই সেটি জানানোর দরকার ছিল আইসিসিকে! সেটিও আইনানুযায়ী অপরাধ। আর তার শাস্তি যতদূর জানি সর্বোচ্চ ২ বছর, সর্বনিন্ম ৬ মাস! অপরাধ প্রায় প্রমাণিত কেননা তিনি নিজেই না জানোনোর কথা স্বীকার করেছেন আইসিসির কাছে। সেই বিবেচনায় আমরা চাই তার সর্বনিন্ম শাস্তি ৬ মাস হোক! যদি কোনো ব্যবস্থায় শাস্তি আরো কমানো যায় তবে আরো ভালো! বিসিবিকে অনুরোধ করবো, শাস্তি কমিয়ে আনার ব্যাপারে সর্বশক্তি নিয়োগ করতে। সাকিব যে আন্দোলনটা করেছেন সেটা তিনি ব্যক্তিগতভাবে করেন নাই। তিনি শুধু ক্রিকেটারদের প্রতিনিধিত্ব করেছেন। তাই সেই মন কষাকষিতে যাবার সুযোগ নেই। ব্যক্তি সাকিবের অনেক কিছুই আমাদের অনেকেরই পছন্দ নয় তাতে কিচ্ছু যায় আসে না। এই বিষয়টা ব্যক্তি সাকিবের নয়, এটা আমাদের দেশের ক্রিকেটের সেরা অ্যাসেটের বিষয়, আমাদের সম্মান আর সক্ষমতার বিষয়! আমাদের সেরা অ্যাসেটকে ৬ মাস ক্রিকেটের বাইরে রাখার মতো দুর্যোগের ব্যাপার।

সবকিছু ব্যাক্তিগতভাবে নেয়ার ধাঁত আমাদের সবার, সেকারণেই উল্লেখ করা। সকাল থেকেই অন্তত দশটা স্ট্যান্ড ফর সাকিব টাইপ গ্রুপে কেমনে কেমনে অ্যাডি হয়েছি! বিসিবি আমাদের দেশে ক্রিকেটের প্রতিনিধি তারা স্ট্যান্ড নেবে এটাই স্বাভাবিক এবং এখন সেটাই প্রত্যাশা... যে প্রতিনিধি সবার অধিকারের প্রশ্নে নেতৃত্ব দেয় সে শুধু দেশের ভাবমূর্তি নষ্ট করার পায়তারা এমন চিন্তা থেকে বেড়িয়ে এসে আমাদের এটাও ভাবা উচিত সে পুরো শিল্পটার কথাও চিন্তা করছে। তবে সত্যি যদি ষড়যন্ত্র থাকে তবে সেটা প্রকাশ করুন, তখন সেখানেও সাম্য আর ন্যায্যতার দাবিতে মুখ খুলবো।

আসুন আমরা সবাই সবার উপর বরাদ্দ দায়িত্বটুকুই শুধু সততার সাথে পালন করি। অন্যের চরকায় তেল না দিয়ে... তবে সত্যিই দেশ বদলে যাবে। আমি মনে প্রাণে বিশ্বাস করি ক্রিকেটে এই অস্থিরতা কেটে যাবে শিগগিরই... আমাদের টিমের একমাত্র বিশ্বসেরা ১ নম্বর অলরাউন্ডারের পাশে আছি...’

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি