ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশকে ১৪৯ লক্ষ্য দিল ভারত

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২১:১২, ৩ নভেম্বর ২০১৯

আফিফের সেই দুর্দান্ত ক্যাচ

আফিফের সেই দুর্দান্ত ক্যাচ

বায়ু দূষণ নিয়ে নানা জল্পনা কল্পনা সত্ত্বেও অবশেষে দিল্লির অরুণ জেটলি মাঠে অনুষ্ঠিত হলো বাংলাদেশ-ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। যেখানে টস জিতে বোলিংয়ে নেমে শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে টাইগার বোলাররা। যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারত।

রোববার ( ৩ নভেম্বর) রাত সাড়ে ৭টায় সিরিজের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নেয় সফরকারীরা। বোলিংয়ে এসেই নিজের প্রথম ওভারে ১০ রান দিলও ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে ঠিকই তুলে নেন শফিউল।

এরপর রাহুল ও আয়ারকে স্পিনে বিভ্রান্ত করে চমক দেখান তরুণ আমিনুল ইসলাম বিপ্লব। পরে ধাওয়ান ও দুবেকে ফেরালে ১০২ রানে ৫ম উইকেট হারায় ভারত। 

ভারত ইনিংসের প্রথম ওভারেই রোহিত শর্মা ফিরেছেন ৫ বলে দুই চারে ৯ রান করে। শফিউলের বলে লেগ বিফোর হন তিনি। ফলে মাত্র ১০ রানেই প্রথম উইকেট হারায় ভারত। আর দলীয় ৩৬ রানে লোকেশ রাহুলকে (১৫) এবং ৭০ রানে মারকুটে শ্রেয়াস আয়ারকে (২২) ফিরিয়ে উল্লাসে মাতেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। 

সপ্তম ওভারে বল হাতে এসে নিজের প্রথম ওভারেই লেগ স্পিনে বিভ্রান্ত করেন রাহুলকে। সরাসরি ক্যাচ তুলে দেন মিড উইকেটে দাঁড়ানো অধিনায়ক মাহমুদুল্লাহর হাতে। এর দুই ওভার পর আবারও দলকে উল্লাসে মাতান বিপ্লব। এবার শিকার করেন হাত খুলে খেলতে থাকা শ্রেয়াস আয়ারকে।  

এরপর অভিষিক্ত শিভান দুবে ১ রানে আফিফের শিকার হন। তার আগে ৪১ রান করে রান আউটের শিকার হন শুরু থেকেই এক প্রান্ত আগলে ধরে খেলতে থাকা ওপেনার শিখর ধাওয়ান। ৪২ বলে তিন চার ও এক ছক্কায় দলের পক্ষে এদিনের সর্বোচ্চ ইনিংসটি খেলেন শিখর। 

পরে ২৬ বলে তিন চারে ২৭ রান করা পান্টকে আউট করেন শফিউল। তবে শেষ দুই ওভারে তিন ছক্কায় ২৮ রান তুলে নিয়ে দলের স্কোরকে দেড়শ'র কাছে নিয়ে যান ক্রোনাল পান্ডিয়া (৮ বলে ১৫) ও ওয়াশিংটন সুন্দর (৫ বলে ১৪)। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি