ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

টাইগার বন্দনায় ভারতীয় ক্রিকেটাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪, ৪ নভেম্বর ২০১৯

সীমিত ওভারের ম্যাচে ভারতের বিপক্ষে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের কৃতিত্বপূর্ণ ব্যাটিংয়ে ৭ উইকেটের বড় জয় পেয়েছে টাইগাররা। টি-টোয়েন্টির ১ হাজার তম ম্যাচে এ জয় পাওয়ায় নতুন মাইলফলকে পৌঁছেছে বাংলাদেশ। 

আর এমন জয়ে মুশফিকদের বন্দনায় ভাসছে সোশ্যাল মিডিয়া। যেখানে টাইগারদের অভিনন্দন ও প্রশংসা জানাতে বাদ জাননি ভারতের এক সময়ের নামকরা সব খেলোয়াড়রা।

২০ ওভারের ম্যাচে ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ে ভারতের ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি এক টুইটবার্তায় বাংলাদেশের এ জয়ে অভিনন্দন জানিয়ে লিখেন, ‘কঠিন কন্ডিশনে খেলার জন্য উভয় দলকেই ধন্যবাদ’....। ওয়েল ডান বাংলাদেশ। 

বাংলাদেশের ক্রিকেট নিয়ে যিনি সবসময় ইতিবাচক মন্তব্য করেন, সেই হার্সা ভোগলেও টাইগারদের ঐতিহাসিক জয়ে মুশফিকের প্রশংসা করে টুইটবার্তায় লিখেন, ‘একজন ফিনিশার হিসেবে মুশফিক বরাবরই অন্যদের থেকে আলাদা। তাইতো, ভারতের বিপক্ষে মুশফিকের গড় অন্যদের তুলনায় সবচেয়ে ভালো। মুশফিক আজ (রোববার) ফিনিশার হিসেবে নতুন মাইলস্টোনে পৌঁছেছেন।’

ভারতের সাবেক ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণও টাইগারদের প্রশংসা করেছেন। তিনি লিখেছেন , ‘ম্যাচ জয়ের জন্য বিসিবি ও টাইগারদের অভিনন্দন। দুর্দান্ত ইনিংস মুশফিকের। আমি নিশ্চিত ভারতের তরুণ খেলোয়াড়রা এখান থেকে কিছু শিখতে পারবে। যা তাদের সামনের ম্যাচগুলোতে কাজে দিবে।’

ক্রিকেট বিশেষজ্ঞ মোহনদাস মেনন মুশফিকের প্রশংসা করে বলেছেন, ‘আমি সবসময় ভাবছি- কেন মুশফিকুর রহিম ভারতের আইপিএলে নেই। এই মানুষটি এ ফরম্যাটের জন্য একদম নিখুঁত।’

শুধু টুইট নয়, টাইগারদের এ ঐতিহাসিক জয়ে আরেক সোশ্যালমাধ্যম ফেসবুকে বইছে আনন্দের বন্যা। বিশেষ করে বাংলাদেশি ক্রিকেট ভক্তদের দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হওয়ায় মাহমুদুল্লাদের প্রশংসায় ভাসাচ্ছেন ভক্তরা।

এদিকে, মাইলফলকের এ ম্যাচে জয় পাওয়ায় তিন ম্যাচ সিরিজের ১-০ তে এগিয়ে গেল টাইগাররা। প্রথম ম্যাচে জয় পাওয়ায় ফুরফুরে মেজাজে থেকে আগামী ৭ নভেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে মুশফিকরা। 

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি