ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ইডেনে গোলাপি আভা ছড়িয়ে কোর্টে ফেরার ইঙ্গিত সানিয়ার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ২৩ নভেম্বর ২০১৯

ইডেনে গোলাপি বলে অভিষেক হয়েছে বাংলাদেশ-ভারত ক্রিকেট দলের। অভিষেককে আকর্ষণীয় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন ছিলেন তেমনি ছিলেন ভারতীয় ক্রীড়া জগতের তারকারাও। এই তারকাদের মধ্যে ছিলেন টেনিস সুন্দরি সানিয়া মির্জা। তিনি গোলাপি যুগকে স্মরণীয় করতে পড়েছিলেন গোলাপি পোশাক। যাতে মাঠে গোলাপি বলের ন্যায় গ্যালারিতে গোলাপি আভা ছড়িয়েছে। তিনি ইডেনে টেস্টের দর্শক দেখে আপ্লুত হয়েছেন এবং টেনিস কোর্টে ফেরার কথাও বলেছেন। 

গতকাল শুক্রবার (২২ নভেম্বর) ইডেনের ক্লাব হাউসে দাঁড়িয়ে সানিয়া বলছেন, এখানে অসাধারণ এক অভিজ্ঞতা হলো। ইডেনে আগেও এসেছি। কিন্তু কখনও টেস্ট দেখা হয়নি। প্রথম বার দিনরাতের টেস্ট ম্যাচের সাক্ষী থাকতে পেরে খুব ভাল লাগছে। আর আশা করছি জানুয়ারিতে অস্ট্রেলীয় ওপেনে কোর্টে ফিরতে। যদিও মাতৃত্বকালীন অবসর ও চোটের কারণে প্রায় দু’বছর কোর্টের বাইরে রয়েছেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া। 

কালো টপের উপরে গোলাপি ব্লেজার পরে ইডেনে এসেছিলেন সানিয়া। নতুন অভিজ্ঞতা প্রকাশ তিনি বলেছেন,  টেস্ট ম্যাচকে ঘিরে এত উত্তেজনা সত্যি দেখা যায় না। এদিকে থেকে ইডেন উদাহরণ হয়ে থাকল। ভারতীয় টিমের প্রথমবার গোলাপি বলে খেলা, তাই কলকাতার প্রত্যেক কোণ এখন গোলাপি। আমিও পরিবেশের সঙ্গে মানিয়েই গোলাপি সাজে এসেছি। আর প্রচুর আনন্দ উপভোগ করেছি। 

অন্য তারকাদের মধ্যে ছিলেন ইডেনের সম্রাট মহম্মদ আজহারউদ্দিন। তাঁর টেস্ট জীবনের অভিষেক হয়েছিল ইডেনেই। প্রথম ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক। সেঞ্চুরির স্মৃতিচারণা করে আজহারউদ্দিন বলেছেন, ইডেনের সমর্থন এখনও একই রকম। মাঝে টেস্টের সেই জৌলুস হারালেও এ ম্যাচে তা ফিরে এসেছে। গোলাপি বলের টেস্টকে ভবিষ্যৎ হিসেবে দেখতে গেলে আরও নিয়মিত আয়োজন করতে হবে বলে মত প্রকাশ করেছেন তিনি। 

দিনরাতের ম্যাচকে টেস্টের ভবিষ্যৎ হিসেবে দেখছেন ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই। তবে আজহারউদ্দিন বলেছেন, লাল বলের ক্রিকেট ও গোলাপি বলের ক্রিকেট আলাদা। টেস্টের ভবিষ্যৎ হিসেবে যদি এই ম্যাচকে দেখা হয়, তাহলে আরও নিয়মিত আয়োজন করা উচিত গোলাপি বলের টেস্ট ম্যাচ। বেশ কয়েকটি ম্যাচ না হলে বোঝা যাবে না আদৌ গোলাপি বল টেস্ট খেলার যোগ্য কি না।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি