ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

গ্যাবায় হারের শঙ্কায় ধুকছে পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ২৩ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৫:০৬, ২৩ নভেম্বর ২০১৯

ব্রিসবেনের গ্যাবায় ব্যাটিং ও বোলিং দাপট জয়ের স্বপ্ন দেখছে অস্ট্রেলিয়া। আর পাকিস্তান হারের শঙ্কায় ধুকছে। প্রথম ইনিংসে ২৪০ রানে অলআউট পাকিস্তানের বিপক্ষে অজিরা করেছে ৫৮০ রান। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে তিন উইকেট হারিয়ে আজহার আলীরা প্রথম ইনিংসের মতোই পড়েছে ব্যাটিং বিপর্যয়ে।

টেস্টের তৃতীয় দিন যখন শেষ হয় তখন পাকিস্তানের স্কোর তিন উইকেটের বিনিময়ে ৬৩ রান। যদিও প্রথম ইনিংসের শুরুটা ভালোই করেছিল আজহারের দল। ৭৫ রানে প্রথম উইকেট হারিয়েছিল তারা। কিন্তু দ্বিতীয় ইনিংসে সেই চিত্র একেবারেই ভিন্ন। দলীয় ১৩ রানের মাথায় ব্যক্তিগত ৫ রানে আউট হন অধিনায়ক আজহার আলী। অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক আজহারের উইকেট তুলে নেওয়ার কিছুক্ষণ পর হারিস সোহেলকে বাধ্য করেন পেইনের তালুবন্দি হতে। তখন পাকিস্তানের দলীয় রান ২৫ আর হারিসের ৮ রান।

এরপর ওপেনার শান মাসুদের সঙ্গি হন প্রথম ইনিংসের রানের রশি ধরে রাখা সেই আসাদ শফিক। কিন্তু দ্বিতীয় ইনিংসে সফলতা দেখাতে পারলেন না। প্রথম ইনিংসের মতো সেই কামিন্সের বলেই বোল্ড হলেন রানের খাতা না খুলেই। ২৫ রানে তিন উইকেট হারিয়ে পাকিস্তান যে টেস্ট হারতেছে তা মোটামুটি বলাই যায়।

তবে বাবর আজম এবং ওপেনার শান মাসুদ এই জুটি উইকেটে টিকে আছেন। শান মাসুদ ২৭ এবং বাবর আজম আছেন ২০ রানে অপরাজিত। 

প্রথম ইনিংসে পাকিস্তানের ২৪০ রানের বিপক্ষে খেলতে নেমে অজিরা একরকম ব্যাটিং তাণ্ডব চালিয়েছে। ওপেনিং জুটি বিচ্ছিন্ন হয় দলীয় ২২২ রানের মাথায়। রার্নস ৩ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও অন্য ওপেনার অভিজ্ঞ ডেভিড ওয়ানার ঠিকই সেঞ্চুরি করেছেন। নাসিম শাহর বলে আউট হওয়ার আগে ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১৫৪ রান। 

ওয়ান ডাউনে নামা লাবসুচাঙ্গি পাকিস্তানী বোলারদের বিরুদ্ধে ভালই ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন। অস্ট্রেলিয়ান স্কোরের বড় অংশই তার ব্যাট থেকে আসে। তিনি সেঞ্চুরি তো তুলেছেনই যখন শাহীন শাহ আফ্রিদির বলে বাবর আজমের তালুবন্দি হওয়ার আগে নিজের নামের পাশে ১৮৫ রানের একটি বড় স্কোর লেখান।

পাকিস্তানের বোলিং লাইনে ইয়াছির শাহ ২০৫ রানের বিনিময়ে চারটি উইকেট দখল করেন। এছাড়া শাহীন শাহ আফ্রিদী এবং হারিস সোহেল দুটি করে উইকেট নিয়েছেন। অপর দুটি উইকেট ইমরান খান এবং নাসিম শাহর পকেটে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি