ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মার্চে ঢাকায় আসছেন সৌরভ গাঙ্গুলি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩২, ২৪ নভেম্বর ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী বছরের মার্চে অনুষ্ঠিতব্য এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ দেখতে ঢাকায় আসছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ টুর্নামেন্টের আয়োজন করেছে।

শনিবার (২৩ নভেম্বর) এ প্রসঙ্গে গণমাধ্যমকে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘আমরা উনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) উনার বাবার ছবি দিয়েছি; সোনায় মোড়ানো। জন্মশতবার্ষিকী নিয়ে তোমাদের অনেক বড়ো উৎসব হচ্ছে, আমি জানি। দুটো ম্যাচও হবে—বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যে। আমি যাব, আমি অবশ্যই যাব।’

২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতীয় দলের নেতৃত্বে ছিলেন সৌরভ গাঙ্গুলি। তখন থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সুসম্পর্ক তার। বিসিসিআইয়ের প্রধান হয়েই প্রথমবারের বাংলাদেশ-ভারতের ম্যাচে গোলাপি যুগের সূচনা করেছেন তিনি। যেখানে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন। গাঙ্গুলির সে আমন্ত্রণ রক্ষাও করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ‘২০০০ সালে যখন ভারত-বাংলাদেশ টেস্ট ম্যাচ হয়, তখন প্রথম প্রধানমন্ত্রী হন তিনি। তখন থেকেই উনার সঙ্গে আমার ভালো সম্পর্ক। আমার সঙ্গে অনেকদিন ধরেই উনার সম্পর্ক আছে এবং সেটি খুবই ভালো।’

গণমাধ্যমের সঙ্গে কথোপকথনে সৌরভ বাংলাদেশ দলের প্রতি সহানুভূতিও দেখিয়েছেন। ভারত সফরে দলে নেই দুই অভিজ্ঞ সাকিব আল হাসান আর তামিম ইকবাল। তাদের ছাড়া দিল্লিতে তিন টি-টোয়েন্টির প্রথমটিতে জয় পেলেও, শেষ দুই ম্যাচে আশা জাগিয়েও শেষ পর্যন্ত হতাশ করেছে টাইগাররা।

এরপর ইন্দোর টেস্টে নাস্তানুবাদ। শেষ টেস্টে গোলাপি বলে অবস্থা আরো বেগতিক। বাংলাদেশের এমন অবস্থায় বেশ আশাবাদি হয়েই গাঙ্গুলি বলছেন, নির্ভরযোগ্য কয়েকজন ক্রিকেটার না থাকায় এই পারফরম্যান্স। অনেক অভিজ্ঞ খেলোয়াড় না থাকায় টাইগারদের এমন অবস্থা হচ্ছে বলে মন্তব্য করেন বিসিসিআইয়ের নতুন এ সভাপতি।

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি