ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

সৌম্য ঝড়ে উড়ে গেল ভুটান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ৬ ডিসেম্বর ২০১৯

সাউথ এশিয়ান গেমসে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে সৌম্য সরকারের ঝোড়ো ব্যাটিংয়ে ভুটানকে উড়ে দিয়েছে বাংলাদেশ। 

ভুটানের দেওয়া ৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে সৌম্যর ২৮ বলে হাফ সেঞ্চুরির সুবাদে মাত্র ৬.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় লাল-সবুজরা।

এর মধ্যদিয়ে টানা দুই ম্যাচে জয় পাওয়ায় পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছে টাইগাররা। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলংকা। 

শুক্রবার কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভুটানের অধিনায়ক থিনলে জামৎসু। 

শুরুটা ভালই করেছিল ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র ও জিগমে ডঙ্গির ২৩ রানের জুটি ভাঙেন মিনহাজুল আবেদিন আফ্রিদি। ওয়াংচুক জুনিয়রকে (১৫) স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন তিনি। 

এরপর আর টাইগারদের সামনে কোমড় সোজা করে দাঁড়াতে পারেনি ভুটানের ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল।

বাংলাদেশের পক্ষে মানিক খান ৪ ওভার বল করে ৯ রান দিয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন। এছাড়া, মেহেদি হাসান রানা, তানভির ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি ও সৌম্য সরকার প্রত্যেকই একটি করে উইকেট লাভ করেন। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে হেসে খেলে ভুটানকে উড়িয়ে দিয়েছে নাজমুল হাসান শান্তর দল। ওপেনিংয়ে নেমে মোহাম্মাদ নাঈম অনেকটা ধীরস্থিরভাবে ব্যাটিং চালালেও, নিজের গতিতেই ছিলেন জাতীয় দলের মারমুখী ব্যাটসম্যান সৌম্য। 

বাঁহাতি এ ব্যাটসম্যান ৫ চার ও ৩ ছয়ে মাত্র ২৮ বলে ৫০ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। দু’জনের হার না মানা ৭৪ রানের জুটিতে বাংলাদেশ জয় পায় ১০ উইকেটে। এর আগে প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ১০৯ রানের বড় জয় পায় লাল-সবুজের দল। 

একই মাঠে আগামীকাল শনিবার নেপাল ও  পরদিন রোববার শ্রীলংকার মুখোমুখি হবে বাংলাদেশ। 

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি