ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ভারতের বিরুদ্ধে দলে নেই ম্যাক্সওয়েল-স্টয়নিস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ১৭ ডিসেম্বর ২০১৯

নতুন বছরের শুরুতে দলে বড়সড় পরিবর্তন আনলো অস্ট্রেলিয়া। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ম্যাক্সওয়েল-স্টয়নিসকে বাদ দিয়ে দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ১৪ জানুয়ারি মুম্বাইয়ে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে এই সিরিজ।

অজিদের ১৪ জনের এই স্কোয়াডে জায়গা হয়নি গ্লেন ম্যাক্সওয়েল ছাড়া মার্কাস স্টয়নিস, উসমান খাওয়াজা, শন মার্শ, নেথান লিয়ন ও নেথান কুল্টার-নাইলের। চোটের জন্য দলে নেই পেসার জেসন বেহরেনডর্ফও। তবে স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নারের মতো তারকারা যথারীতি রয়েছেন দলে। এদের সঙ্গে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন টেস্টে ফর্মে থাকা মার্নাস লাবুশানে।

টেস্টে আইসিসির র‍্যাঙ্কিংয়ে প্রথম পাঁচে রয়েছেন মার্নাস লাবুশানে। সেই কারণেই ৫০ ওভারের ক্রিকেটে জায়গা পেয়েছেন
তিনি। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেছেন, সাদা বলে আন্তর্জাতিক ক্রিকেট খেলার জন্য লাবুশানেকে তৈরি বলে মনে করছি আমরা। কুইন্সল্যান্ডের হয়ে ছোট ফর্ম্যাটের ক্রিকেটে দারুণ খেলেছে ও।

ম্যাক্সওয়েলকে বাদ দেওয়ার পক্ষে হন্সের যুক্তি, ‘গত এক বছরে ওয়ানডে ক্রিকেটে ম্যাক্সওয়েল হতাশ করে চলেছে। অন্তত ওর যা মান, সেই পরিপ্রেক্ষিতে ও সাফল্য পায়নি। তাই বিগ ব্যাশ লিগে খেলবে ও। সেখানে ও কেমন করে, সেই দিকে লক্ষ্য
থাকবে আমাদের।” বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টারসকে নেতৃত্ব দেবেন ম্যাক্সওয়েল। 

কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘ম্যাক্সওয়েলের মতো কাউকে দলে পেতে ভালই লাগে। কিন্তু বাস্তব হল, গত ১২ মাসে ওর
পারফরম্যান্স নেই। সেটা মাথায় রাখতে হবে। তবে আমরা নিশ্চিত যে ও সেরা ফর্মে ফিরে আসবে।’

ভারতের বিপক্ষে ঘোষিত অস্ট্রেলিয়া দলের ১৪ জনের স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন আগার, অ্যালেক্স কারে (সহ-অধিনায়ক), প্যাট কামিংস (সহ-অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, জোশ হ্যাজলেউড, মার্নাস লাবুশানে, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

১৪ জানুয়ারি ছাড়া বাকি দুটি ম্যাচ হবে ১৭ জানুয়ারি রাজকোটে আর ১৯ জানুয়ারি বেঙ্গালোরে। তবে ভারত সফরে দলের সাথে থাকছে না প্রধান কোচ ল্যাঙ্গার। তার পরিবর্তে অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্ব পালন করবেন অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি