ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আসিফ ঝড়ে কাঁপল খুলনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৩, ৩ জানুয়ারি ২০২০

আসিফ আলী ও তামিম ইকবাল

আসিফ আলী ও তামিম ইকবাল

এনামুল হক বিজয় ও তামিম ইকবাল মিলে সূচনাটা বেশ ভালই করেন। তবে দ্রুত তিন উইকেট পড়ে গেলে হাল ধরলেন মোমিনুল ও আরিফুল। আর শেষদিকে আসিফ আলির ঝড়ে বড় সংগ্রহ পায় ঢাকা প্লাটুন। খুলনা টাইগার্সকে ১৭৩ রানের ছুঁড়ে দিয়েছে দলটি।

শুক্রবার বঙ্গবন্ধু বিপিএলে সিলেট পর্বের তৃতীয় ম্যাচটি সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টায়। কিন্তু বৃষ্টির কারণে ৪০ মিনিট দেরিতে মাঠে গড়ায় বল। যাতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম।

আগে ব্যাটিং করতে নেমে দলকে উড়ন্ত সূচনাই এনে দেন এনামুল হক বিজয় ও তামিম ইকবাল খান। তবে দুই ওপেনার বিচ্ছিন্ন হতেই চাপে পড়ে ঢাকা। দলীয় ৪৫ রানে মোহাম্মদ আমিরের বলে ব্যক্তিগত ২৫ রান করে ফেরেন তামিম। ড্যাশিং ওপেনারের পর শফিউল ইসলামের বলে দ্রুত ফেরেন বিজয়ও। সেই ধাক্কা না সামলাতেই আমিনুল ইসলামের হাতে কট অ্যান্ড বোল্ড হন মারকুটে মেহেদী হাসান। যাতে দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে ঢাকা।

বিপর্যয়ের মুখে দলের হাল ধরেন মোমিনুল হক সৌরভ। আরিফুল হককে নিয়ে এগিয়ে যান তিনি। পথিমধ্যে চাপ কাটিয়ে ওঠেন তারা। ক্রিজে সেট হয়ে যান এ জুটি। তাতে ঢাকার রানের চাকাও ঘোরে দ্রুত। সেই গতি আরও বাড়াতে গিয়েই পথচ্যুত হন মোমিনুল। আমিরের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। ফেরার আগে ৩৬ বলে তিন চারে খেলেন ৩৮ রানের দায়িত্বশীল ইনিংস।

লিটল মাস্টার ফিরলেও ততক্ষণে বড় সংগ্রহের ভিত পেয়ে যায় ঢাকা। তাতে বাড়তি জ্বালানি যোগান দেন আসিফ আলি। ক্রিজে নেমেই ঝড় তোলেন পাকিস্তানি এই হার্ড হিটার। শফিউলদের ওপর রীতিমতো তাণ্ডব চালান আসিফ। যাতে বনবন করে ঘোরে প্লাটুনদের রানের হুইল। শফিউলের করা শেষ ওভারে তুলে নেন ২২ রান। আর শেষ তিন ওভারে ঢাকা তুলে নেয় ৫২ রান। যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় মাশরাফির দল।

মাত্র ১৩ বলে চারটি বিশাল ছক্কার সঙ্গে দুই চারে হার না মানা ৩৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আসিফ। তাকে সঙ্গ দেয়া আরিফুল ৩০ বলে তিন চার ও ১ ছক্কায় ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে থাকেন অপরাজিত। টাইগারদের হয়ে ২টি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন মোহাম্মদ আমির।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি