ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দেখাবে না দেশি চ্যানেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৬, ২৩ জানুয়ারি ২০২০

টিম বাংলাদেশ

টিম বাংলাদেশ

বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে শুক্রবার ২৪ জানুয়ারি, লাহোরে। বাংলাদেশ সময় সময় বেলা ৩টা থেকে শুরু হবে ম্যাচটি। তবে দুঃখের বিষয় হচ্ছে, এবারের সিরিজটি সরাসরি সম্প্রচার করতে পারছে না বাংলাদেশি কোনও টেলিভিশন চ্যানেল।

স্বাভাবিকভাবে বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে অন্য দেশের খেলা হলে বিদেশি চ্যানেলগুলোর কাছ থেকে স্বত্ব কিনে নেয় বাংলাদেশি চ্যানেলগুলো। তবে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি নিয়ে কোনও টেলিভিশন চ্যানেল এখনও সম্প্রচারের ঘোষণা দেয়নি। 

এর আগে দেশের টেলিভিশন চ্যানেলগুলো সনি ও স্টারের মত আন্তর্জাতিক সম্প্রচার মাধ্যমের কাছ থেকে সরাসরি স্বত্ব কিনে খেলা সম্প্রচার করেছে। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের আন্তজার্তিক সম্প্রচার করবে সনি সিক্স।

জানা গেছে, তাদের কাছ থেকে বাংলাদেশের কোনও টেলিভিশন চ্যানেল সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি। এলএসডি মিডিয়ার নামে সনি সিক্সের কাছ থেকে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে সিঙ্গাপুর ভিত্তিক ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান নিমবাসের সাবেক কর্মী সুনীল মানোচা।

টেলিভিশন চ্যানেলগুলো যথাযথ ব্যাংকিং চ্যানেলে টাকা পাঠিয়ে তার কাছ থেকে স্বত্ব কেনার চেষ্টা করে। কিন্তু এতে রাজি হয়নি সুনীল মানোচা। যে কারণে খেলা শুরুর একদিন বাকি থাকলেও বাংলাদেশি টেলিভিশন চ্যানেলগুলো অবৈধ মাধ্যমে টাকা দিয়ে সম্প্রচার স্বত্ব ক্রয় করেনি। ফলে বাংলাদেশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সরাসরি সম্প্রচার করছে না কোনও দেশিয় টেলিভিশন চ্যানেল।

কারণ বেশ কয়েক বছর আগে স্পোর্টস সলিউশন নামের একটি প্রতিষ্ঠান বাংলাদেশ-পাকিস্তান সিরিজের স্বত্ব বিক্রির ভুয়া ব্যাংক ড্রাফট বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে পাঠিয়ে বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করে। সুনীল মানোচাও এ ধরনের প্রতারণা করতে পারে। সেই আশঙ্কা থেকে কোনও টেলিভিশন চ্যানেল বাংলাদেশ-পাকিস্তান সিরিজের সরাসরি সম্প্রচারে যায়নি।

উল্লেখ্য, ২৪ জানুয়ারি লাহোরে পাকিস্তান সময় দুপুর ২টা থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ। যা বাংলাদেশ সময় থেকে এক ঘণ্টা এগিয়ে। সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরু হবে ২৫ জানুয়ারি ও তৃতীয় ম্যাচ ২৭ জানুয়ারি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি