ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ওবামা-মিশেলের অস্কার জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৫, ১০ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১০:৩৭, ১০ ফেব্রুয়ারি ২০২০

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা প্রামাণ্যচিত্র হয়েছে ‘আমেরিকান ফ্যাক্টরি’। এটি যৌথভাবে পরিচালনা করেছেন স্টিভেন বগনার ও জুলিয়া রাইকার্ট। তাদের হাতে পুরস্কারটি তুলে দেন ‘হাল্ক’ তারকা মার্ক রাফেলো। এই প্রামাণ্যচিত্রটি প্রযোজনা করেছেন আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও তাঁর স্ত্রী সাবেক ফার্স্টলেডি মিশেল ওবামা।

অস্কারে সেরা নির্বাচিত হওয়ায় স্টিভেন ও জুলিয়াকে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। কারণ তাঁর ও মিশেল ওবামার প্রযোজনা প্রতিষ্ঠান হাইয়ার গ্রাউন্ড প্রোডাকশন্স এই প্রামাণ্যচিত্রটির মাধ্যমে প্রযোজনায় এসেছে। ‘আমেরিকান ফ্যাক্টরি’ পরিবেশনা করেছে ভিডিও স্ট্রিমিং প্রতিষ্ঠান নেটফ্লিক্স।

বারাক ওবামা টুইটারে লিখেছেন, ‘অর্থনৈতিক পরিবর্তনের সময় মানবিক পরিণতি সম্পর্কে এমন জটিল ও মন ছুঁয়ে যাওয়া গল্প বলার জন্য জুলিয়া ও স্টিভেনকে অভিনন্দন। দুই মেধাবী নির্মাতার হাতে অস্কার ট্রফি দেখে আমি আনন্দিত।’

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের ডেটনের কাছে মোরেইন শহরের একটি চীনা প্রতিষ্ঠানকে ঘিরে সাজানো হয়েছে ‘আমেরিকান ফ্যাক্টরি’ প্রামাণ্যচিত্রটি। বন্ধ হয়ে যাওয়া জেনারেল মোটরসকে সচল করে ফুইয়াওর কারখানা। ‘আমেরিকান ফ্যাক্টরি’ সাথে প্রতিদ্বন্দ্বিতা করেছে দ্য কেভ, দ্য এজ অব ডেমোক্রেসি, ফর সামা, হানিল্যান্ড।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি