ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৩ ১৪২৮

জিম্বাবুয়ের বিপক্ষে টাইগারদের সাত পরিবর্তন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯, ১ মার্চ ২০২০

দীর্ঘ সাতমাস পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের এ সিরিজ দিয়েই দীর্ঘ ১৯ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। স্বভাবতই এ সিরিজে সবার নজরে তিনি। বিশ্বকাপের পর এই প্রথম খেলতে নামছেন মাশরাফি। 

বিশ্বকাপ পরবর্তী সময়ে বাংলাদেশ সবশেষ ওয়ানডে খেলেছে শ্রীলংকার মাটিতে। যে ম্যাচে ছিলেন না অধিনায়ক মাশরাফি, সাকিব আল হাসান ও সাইফুদ্দিনের খেলোয়াড়রা। স্বভাবতই জিম্বাবুয়ের বিপক্ষে টাইগার একাদশ পরিবর্তনের ছাপটা একটু বেশিই। 

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেটে স্টেডিয়ামে বেলা ১টায় শুরু হবে ম্যাচটি। 

সফরকারীদের সঙ্গে টেস্টে জয়ের হার সমান হলেও ওয়ানডেতে এগিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত উভয়ের ৭২ বারের দেখায় টাইগাররা জয় পেয়েছে ৪৪টিতে। জিম্বাবুয়ে জিতেছে ২৮টিতে। 

সবশেষ উভয়ের দেখা হয়েছে ২০১৭ সালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে ৭ উইকেটের বড় জয় পেয়েছিল মাশরাফিরা। তাই এ ম্যাচেও জয় পেতে মরিয়া লাল সবুজরা। 

গুরুত্বপূর্ণ এ ম্যাচে কাপ্তান মাশরাফির পাশাপাশি নজরে থাকবেন একমাত্র টেস্টে ডাবল সেঞ্চুরি পাওয়া মি. ডিপেন্ডাবল খ্যাত মুশফিকুর রহিমও। টেস্টের ন্যায় ওয়ানডেতেও তিনি নিজের নৈপুণ্য ধরে রাখবেন বলে আশা টিম ম্যানেজমেন্ট থেকে ক্রিকেটপ্রেমিদের। 

গত বছরের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে টাইগার একাদশে থাকা বেশ কয়েকজন খেলোয়ারড়ের জিম্বাবুয়ের বিপক্ষে দলে জায়গা হয়নি। তারা হলেন- এনামুল হক বিজয়, সৌম্য সরকার, সাব্বির রহমান ও রুবেল হোসেন। তাদের জায়গায় দলে ডাক পেয়েছেন মাশরাফি, সাইফউদ্দিন ও লিটন দাস।

ওয়ানডেতে অভিষেক হতে পারে টেস্টে এরই মধ্যে নৈপুণ্যের পরিচয় দেওয়া তরুণ অফস্পিনার মোহাম্মদ নাঈমের। বোলিং আক্রমণে বাংলাদেশ দলের অন্য বিকল্পগুলোর মধ্যে আছে তাইজুল ইসলাম, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: 

তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মুস্তাফিজুর রহমান

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি