ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

তৃতীয় ওয়ানডেতে বাদ মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ৪ মার্চ ২০২০ | আপডেট: ১১:২১, ৪ মার্চ ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলা হচ্ছে না মুশফিকুর রহিমের। পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানানোয় ওই ম্যাচ থেকে তাকে বাদ দেয়া হয়েছে। তবে দেশটি সফরে যেতে মুশফিকের ওপর চাপ সৃষ্টি করার জন্য এটি করা হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

মিনহাজুল আবেদীন বলেন, আমরা মুশফিকের সঙ্গে বসেছিলাম। সেখানে টিম ম্যানেজমেন্টের সঙ্গে হেড কোচও ছিলেন। আমরা জানতে চাই- সে পাকিস্তানে যাবে কি না। ইতিমধ্যে বেশ কয়েকবার আমরা মিডিয়ায় দেখেছি– মুশফিক পাকিস্তানে যাবে না, আবার দেখলাম যাবে। তাই নিশ্চিত হতে বসি। এবার স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে– দেশটি সফরে যাবে না সে।

তবে বিসিবির প্রধান নির্বাচক নিশ্চিত করেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মুশফিক থাকবে না। বোর্ড জানিয়েছে, ওই ম্যাচে খেলানো হবে পাকিস্তান সফরের সম্ভাব্য দলকে। সে ক্ষেত্রে ওই ম্যাচে তাকে বাদ দেয়া হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ টেস্ট খেলতে পাকিস্তান সফর করবে কি না- এ নিয়ে প্রায় মাসব্যাপী বিসিবি ও পিসিবির মধ্যে আলোচনা চলে। ওই সময় বিসিবি’র প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী বলেন, ক্রিকেটারদের সঙ্গে কথা বলা হচ্ছে। পাকিস্তান যাওয়া বা না যাওয়ার সিদ্ধান্ত সম্পূর্ণ তাদের ব্যক্তিগত ব্যাপার। এর পর বিসিবিপ্রধান নাজমুল হাসান পাপনও বলেন, ক্রিকেটারদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেয়া হবে পাকিস্তানে কারা যাবে। পরে বাংলাদেশের সফর নিশ্চিত হওয়ার পর মুশফিক ঘোষণা দেন, পাকিস্তান যাওয়ার ব্যাপারে এখনই প্রস্তুত নন তিনি। তবে পরিস্থিতির উন্নতি হলে এক বা দুই বছর পর ভেবে দেখবেন।

এর পর দুটি পৃথক সফরে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলে বাংলাদেশ। বৃষ্টির কারণে একটি টি টোয়েন্টি ম্যাচ হয়নি। এ ছাড়া বাকি সব ম্যাচেই হারেন টাইগাররা।

এর পর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। ২৬ ফেব্রুয়ারি নাজমুল হাসান বলেন, শুধু পরিবারের কথা না ভেবে দেশের সম্মানার্থে মুশফিকের পাকিস্তান যাওয়া উচিত।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি