ঢাকা, রবিবার   ২৬ জুন ২০২২

তথ্য পাচার : আইসিসির নিষেধাজ্ঞায় জাভেদ ওমর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২১ এপ্রিল ২০২০

তথ্য পাচারের অভিযোগে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিষেধাজ্ঞার কবলে পড়েছেন বাংলাদেশের সাবেক ওপেনার ব্যাটসম্যান জাভেদ ওমর বেলিম। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। আপাতত আইসিসির কোনো ইভেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা যে কোনো দলের সঙ্গে সাবেক এই ওপেনারকে যুক্ত না করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছে আইসিসি।

তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে দলের ভেতরের তথ্য বাইরের বিভিন্ন জায়গায় পাচার করেছিলেন তিনি। এ বিষয়ে আরো গভীর তদন্ত চালাবে আইসিসি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, আইসিসির নির্দেশনা অনুযায়ী জাভেদ ওমরকে আর কোনো দায়িত্ব না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। 

গত বছর পর পর দুটি সিরিজে বাংলাদেশ নারী দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেছেন জাভেদ ওমর বেলিম। এরই সুবাদে বিশ্বকাপেও এই দায়িত্বে তাকে অস্ট্রেলিয়া পাঠায় বিসিবি। নারীদের বিশ্বকাপ চলাকালে বেলিমের তথ্য ফাঁসের ব্যাপারে প্রাথমিক তথ্য পায় আইসিসি। পরে আরো তদন্তের পর আইসিসি বেলিমের কার্যক্রম সম্পর্কে নিশ্চিত হয়ে বিসিবিকে অনুরোধ করে জাভেদ ওমরকে আপাতত আইসিসি টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী যে কোনো দল থেকে দূরে রাখার জন্য।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে শেষ হয়েছিল জাভেদ ওমরের চুক্তি। বাংলাদেশের হয়ে ৪০ টেস্ট এবং ৫৯ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। এই ওপেনারের আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ১৯৯৫ সালে।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি