ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিবে শাবি

শাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৯, ২০ মে ২০২১

দীর্ঘদিন ধরে আটকে থাকা বিভিন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষাসমূহ অনলাইনের মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনাকালীন সময়ের মধ্যে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা নেওয়া শুরু করলেও শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের কারণে তা শেষ করা সম্ভব হয়নি।
 
আজ বৃহস্পতিবার (২০ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ১৬৫তম একাডেমিক কাউন্সিল সভায় অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শাবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে সরাসরি পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। অনেকদিন ধরে পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন। তাদের কথা চিন্তা করে অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে পরীক্ষা কীভাবে অনুষ্ঠিত হবে এ বিষয়ে আগামী বৃহস্পতিবার পূর্ণাঙ্গ সিদ্ধান্ত নেওয়া হবে। ফিল্ডওয়ার্ক বা ব্যবহারিক পরীক্ষার বিষয়ে স্ব স্ব ডিপার্টমেন্ট সিদ্ধান্ত নিবে বলেও জানান তিনি।

পরীক্ষার ধরণ, পদ্ধতি ইত্যাদি বিষয়ের জন্য কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলামকে আহ্বায়ক ও রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রস্তাবনা অনুযায়ী আগামী বৃহস্পতিবার পরবর্তী কাউন্সিল সভায় পরীক্ষার পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ৩১ মার্চ থেকে অনলাইনে ক্লাস করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অনলাইনের মাধ্যমে দুই সেমিস্টারের ক্লাস সম্পন্ন করেছেন তারা। করোনাকালীন সময়ে অনার্স শেষ বর্ষ ও মাস্টার্সের পরীক্ষা সরাসরি শুরু হলেও এবার অনলাইনেই সম্পন্ন হবে সবার পরীক্ষা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি