ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

অনিয়ম-দুর্নীতির অভিযোগে নওগাঁয় ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৯, ২৮ নভেম্বর ২০২০

নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব স্বাক্ষরিত এক পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) মান্দা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগে জানাগেছে, ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্র ব্যক্তিসহ কেয়ার প্রকল্পে চাকরি দেয়ার কথা বলে সাধারণ জনগণের নিকট থেকে অর্থ আদায় করে আত্মসাত করেন। এছাড়া সরকারি সহায়তার ১০ টাকা কেজির চাল বিতরণেও অনিয়মের কথা তুলে ধরা হয়। 

স্থানীয়ভাবে তদন্তে এসব ঘটনার সত্যতা পাওয়া যায়। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে নওগাঁ জেলা প্রশাসক চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। পরবর্তীতে বিভাগীয় তদন্তেও সব অভিযোগের সত্যতা পাওয়া যায়। এর প্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরীর স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়েছে, চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগে প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪/১ এর ধারা অনুযায়ী তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। 

এ পত্রের অনুলিপি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরসহ নওগাঁ জেলা প্রশাসক ও মান্দা উপজেলা নির্বাহী অফিসার বরাবর প্রেরণ করা হয়েছে। 
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি