ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

অবসর ঘোষণা গেইলের

প্রকাশিত : ১১:০৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

আইসিসি বিশ্বকাপের আগে বড়সড় ঘোষণা ক্রিস গেইলের৷ অবসর নিচ্ছেন দ্য ইউনিভার্স বস৷ চলতি বছর ইংল্যান্ডে বিশ্বকাপ খেলেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলবেন ক্যারিবিয়ান তারকা।

প্রথম শ্রেনির ক্রিকেটকে আগেই বিদায় জানিয়েছেন গেইল৷ দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ওয়ান ডে থেকে অবসরের কথাও জানিয়ে দিলেন তারকা ব্যাটসম্যান৷ টেস্ট ক্রিকেটে যদি আর না ফিরেন তাহলে ২০১৪ সালে অনানুষ্ঠানিকভাবে শেষ টেস্ট খেলে ফেলেছেন বাংলাদেশের বিপক্ষে।

গত বছর জুলাইয়ে শেষবার ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে চাপিয়েছিলেন গেইল৷ অবশেষে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম দু’টি ওয়ান ডে’র জন্য জাতীয় দলে নির্বাচিত হয়েছেন তারকার ক্রিকেটার৷ কেনিংটন ওভালে ব্রিটিশদের বিরুদ্ধে মাঠে নামার প্রস্তুতির ফাঁকেই অবসরের বড়সড় সিদ্ধান্তের কথা জানিয়ে দেন তিনি৷ তবে এখনই নয়, ওয়ান ডে ক্রিকেট থেকে ব্যাট প্যাড তুলে রাখবেন ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে আসন্ন বিশ্বকাপের পরেই৷

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় গেইলের সিদ্ধান্তের কথা জানানো হয়৷ উইন্ডিজ ক্রিকেটের অফিসিয়াল টুইটার পেজে জানানো হয় এই ব্রেকিং নিউজ৷ লেখা হয়, ‘উইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল আইসিসি ইংল্যান্ড ওয়েলসে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর একদিনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন৷’

৩৯ বছর বয়সি বাঁ-হাতি জামাইকান এ পর্যন্ত দেশের হয়ে ওয়ানডে খেলেছেন ২৮৪টি আন্তর্জাতিক ম্যাচ। প্রায় বিশ বছরের ক্যারিয়ারে ৩৭.১২ গড়ে মোট রান করেছেন ৯ হাজার ৭২৭। আছে ২৩টি শতক আর ৪৯টি অর্ধশতকের ইনিংস।

বল হাতেও গেইল নিয়েছেন ১৬৫ উইকেট। এক ম্যাচে সর্বোচ্চ ৫টি উইকেট। এছাড়া ৪টি করে উইকেট নিয়েছেন তিন ম্যাচে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি