ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কানপুর টেস্ট

অভিষিক্ত শ্রেয়াস ও জাদেজায় নির্ভার ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০, ২৫ নভেম্বর ২০২১

অভিষেক ম্যাচেই নিজেকে স্মরণীয় করার পথে শ্রেয়াস আইয়ার

অভিষেক ম্যাচেই নিজেকে স্মরণীয় করার পথে শ্রেয়াস আইয়ার

ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে টিম ইন্ডিয়া। এবার ভারতের সমানে চ্যালেঞ্জ টেস্টের আঙিনায় কিউয়িদের টেক্কা দেয়ার। কোহলি, রোহিত, লোকেশ রাহুলের মতো প্রথম সারির তারকাদের ছাড়াই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের লড়াইয়ে নামে ভারতীয় দল। 

স্বাভাবিকভাবেই অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন তরুণ ভারতীয় দলের পক্ষে কাজটা মোটেও সহজ হবে না- তা নিশ্চিত। নিউজিল্যান্ড যদিও দলে পাচ্ছে না ট্রেন্ট বোল্ট ও ডেভন কনওয়ের মতো তারকাদের।

এমনই অবস্থায় আলোক স্বল্পতার কারণে প্রথম দিনের খেলা নির্ধারিত সময়ের আগেই শেষ করে দেন আম্পায়াররা। ৬ ওভার কম হওয়া প্রথম দিনে ৮৪ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ২৫৮ রান তুলেছে ভারত। 

দলের পক্ষে অভিষিক্ত শ্রেয়াস আইয়ার ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩৬ বলে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত আছেন। সঙ্গে ৬টি বাউন্ডারির সাহায্যে ঠিক ১০০ বলে ৫০ রান করে অপরাজিত রবীন্দ্র জাদেজা। মূলত এই দুজনের ১১৩ রানের অনবদ্য জুটিতেই নির্ভরতা পেল স্বাগতিক শিবির।

অবশ্য এর আগে ফিফটি হাঁকিয়ে ফেরেন ওপেনার শুভমন গিল। লাঞ্চের পর প্রথম ওভারেই ভারত হারিয়ে বসে গিলের মূল্যবান উইকেটটি। জেমিসনের বলে বোল্ড হন গিল। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৩ বলে ৫২ রান করে ফেরেন তিনি। 

এই ত্রয়ী ছাড়া ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ১৩ রানে এবং ভারপ্রাপ্ত অধিনায়ক আজিঙ্কা রাহানে ৩৫ রান করে আউট হন। কিউয়িদের পক্ষে কাইল জেমিসন ৪৭ রান দিয়ে একাই ৩টি উইকেট তুলে নেন। অপর উইকেটটি দখল করেন ৪৩ রান দেয়া সাউদি। 

তবে ৭৮ ও ৬০ করে রান দিয়েও উইকেটের দেখা পাননি আজাজ প্যাটেল ও উইলিয়াম সোমারভিলে। আর অভিষিক্ত রাচিন রভিন্দ্র সাত ওভার হাত ঘুরিয়ে ২৮ রান দিলেও দেখা পাননি সাফল্যের। আসলে পাবেনইবা কি করে, ভারতীয় ব্যাটাররা তো ৪টির বেশি উইকেটও খোয়ায়নি।   

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি