ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অসুস্থ কাঙ্গালিনী সুফিয়ার পাশে প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ১১ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৫:৩১, ১১ ডিসেম্বর ২০১৮

দেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী কাঙ্গালিনী সুফিয়া গুরুতর অসুস্থ। গত সপ্তাহে অসুস্থ হয়ে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে ডা. রিয়াজ উদ্দিনের অধীনে চিকিৎসা চলছিলো বলে জানান কাঙ্গালিনী সুফিয়ার মেয়ে পুষ্প।

কাঙ্গালিনী সুফিয়া অসুস্থ হওয়ার পর তার চিকিৎসার খরচ নিয়ে চিন্তিত ছিল তার পরিবারের সদস্যরা। এ খবর গণমাধ্যমে ছড়িয়ে পরলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। এরপর তার চিকিৎসার দায়-দায়িত্ব নেন। এই খবর শুনে সুফিয়ার পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সুফিয়ার মেয়ে পুষ্প জানান, ‘সোমবার ভোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসুস্থ কাঙ্গালিনী সুফিয়াকে সাভারের এনাম মেডিকেল থেকে রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেলে স্থানান্তর করা হয়েছে। তারা সঙ্গে করে অ্যাম্বুলেন্সও নিয়ে আসেন। তারা আমাদের রেডি হতে বলে। তারা অ্যাম্বুলেন্সে করেই আমাদের বঙ্গবন্ধু মেডিকেল কলেজে নিয়ে আসেন। তখনও জানিনা তারা আসলে কারা। পরে বলেন প্রধানমন্ত্রীর লোক তারা। মায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন থেকে বঙ্গবন্ধু মেডিকেলেই মায়ের চিকিৎসা চলবে বলে জানিয়েছেন তারা।’

গত সপ্তাহে সাভারে নিজ বাড়িতে সুস্থই ছিলেন কাঙ্গালিনী সুফিয়া। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে অজ্ঞান হলে দ্রুত এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা তাকে।

প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসকরা জানান, ব্রেইন স্ট্রোক করেছেন সুফিয়া। এমনকি হার্টে ও কিডনীতেও সমস্যা রয়েছে বলেও প্রাথমিকভাবে জানিয়েছিলেন চিকিৎসকরা।

বাংলা বাউল গানের জনপ্রিয় শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান তিনি। বিটিভির তালিকাভূক্ত শিল্পী তিনি। গান গেয়ে ৪০টির মতো জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’, ‘পরাণের বান্ধব রে’ বুড়ি হইলাম তোর কারণে’, ‘নারীর কাছে কেউ যায় না’ এবং ‘আমার ভাঁটি গাঙের নাইয়া’ গানগুলো তার কণ্ঠে জনপ্রিয়তা পায়।

কেআই/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি