ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৮২-তে অলআউট পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ১৬ অক্টোবর ২০১৮

আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে ২৮২-তে অলআউট হয়ে প্রথম ইনিংসের ব্যাটিং শেষ করে পাকিস্তান। ম্যাচের প্রথম দিনে টসে জিতে ব্যাট করতে নেমে ৮১ ওভার ব্যাটিং করে ২৮২-তেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। মার্নাস ল্যাবুসচ্যাগ্ন এবং নাথান লিয়নের কাছে নাস্তানাবুদ হতে হয় পাক শিবিরকে।

আজকের ম্যাচে দুই নবাগতকে নিয়ে মাঠে নামে পাকিস্তান। এদের মধ্যে টেস্টে অভিষেক হওয়া ফাখার জামানই ইনিংসের ওপেনিং করেন। সেঞ্চুরির মাধ্যমে প্রথম ম্যাচ স্মরণীয় করে রাখার সুযোগ ছিলো এই ব্যাটসম্যানের। তবে মাত্র ৬ রান বাকি থাকতেই অজি অলরাউন্ডার ও লেগ স্পিনার মার্নাসের শিকার হয়ে সাজঘরে ফেরেন ফাখার।

এর বাইরে ব্যাটসম্যানদের মধ্যে উল্লেখযোগ্য পারফর্ম করেন অধিনায়ক সরফরাজ খান। তিনিও ৯৪ রান (১২৯ বল) করে মার্নাসের বলে সিডলের তালু বন্দী হন।

ফাখার জামান আর সরফরাজের বাইরে পাকিস্তানের অন্যান্য ব্যাটসম্যানরা ছিলেন আসা ও যাওয়ার মিছিলে। শূণ্য রানেই বিদায় নেন পরপর তিন ব্যাটসম্যান। হারিস সোহেল, আসাদ শফিক এবং বাবর আজমকে কোন রানই করার সুযোগ দেয়নি অজি বোলাররা। শেষমেশ সব উইকেট খুইয়ে ২৮২ রান নিয়েই মাঠ ছাড়তে হয় সরফরাজদের।

অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার লিয়ন নেন ৪ উইকেট। আর গুরুত্বপূর্ণ দুই উইকেটসহ মার্নাস নেন ৩ উইকেট।

নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় অস্ট্রেলিয়া। মোহাম্মদ আব্বাসের বলে কট বিহাইন্ডের ফাঁদে পরে সরফরাজের তালুবন্দী হন ওপেনার উসমান খাজা (১৩ বলে ৩ রান)। আর দিনের শেষ বলে আব্বাসের আরও একটি শিকারে পরিণত হয়ে সাজঘরে ফেরেন পিটার সিডল। দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ২০ রান। অ্যারন ফিঞ্চ অপরাজিত আছেন ১৩ রানে।

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি