ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অ্যাসিড হামলার পর ৫৩টা অস্ত্রোপচার হয় রঙ্গোলির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৭, ২১ জুন ২০২১

অ্যাসিড হামলার পর নিয়মিত যোগাভ্যাস তাঁর দিদি রঙ্গোলিকে সুস্থ হয়ে উঠতে অনেকটাই সাহায্য করেছিল। আন্তর্জাতিক যোগ দিবসে। সে ঘটনার কথাই অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিলেন কঙ্গনা রানাউত।

কঙ্গনা লিখেছেন, ''রঙ্গোলির উপর যখন অ্যাসিড হামলা হয়, তখন ওর বয়স মাত্র ২১। ওর মুখের একটা অংশ পুরো পুড়ে গিয়েছিল, ওর একটা কান গলে যায়, চোখের দৃষ্টি চলে যায়। একটা স্তন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। গত ২-৩ বছরে ওর প্রায় ৫৩টা অস্ত্রোপচার হয়েছে। আমার সবথেকে বেশি চিন্তা ছিল ওর মানসিক স্বাস্থ্য নিয়ে। কারণ ও কথা বলা বন্ধ করে দিয়েছিল, শুধুই তাকিয়ে থাকত।

‘ঘটনায় সময় রঙ্গোলি এক এয়ার ফোর্স কর্মকর্তার সঙ্গে সম্পর্কে ছিল, তবে অ্যাসিড হামলার পর উনি রঙ্গোলির মুখ দেখে ফিরে যান, আর আসেননি। কিন্তু তারপরও রঙ্গোলি বিন্দুমাত্র কাঁদেনি, কোনও কথা বলেনি। চিকিৎসকরা বলেছিল, রঙ্গোলি হামলার আঘাত নিতে পারেনি। চিকিৎসকরা ওকে মানসিক স্বাস্থ্যের জন্য ওষুধ দিয়েছিল, কোনও লাভ হয়নি।''

কঙ্গনা আরও লিখেছেন, ''রঙ্গোলির ঘটনায় সময় আমার বয়স ছিল মাত্র ১৯। তখন আমি আমার যোগা শিক্ষক সূর্য নারায়নের কাছে যোগাভ্যাস করতাম। কিন্তু ভাবতেও পারিনি যে যোগা এধরনের রোগীর মানসিক স্বাস্থ্য ঠিক করতে, দৃষ্টিশক্তি ফেরাতে সাহায্য করতে পারে। আমি চাইছিলাম রঙ্গোলি আমার সঙ্গে কথা বলুক, তাই যেখানে যেতাম, ওকে নিয়ে যেতাম। এমনকি যোগা ক্লাসেও নিয়ে যেতাম। তবে যোগা করতে করতে ওর মধ্যে অদ্ভুত বদল এলো। শুধু ব্যথা নিরাময় নয়, ওর দৃষ্টি শক্তিও ফিরে এল ধীরে ধীরে। যোগব্যায়াম আপনার সমস্ত সমস্যার নিরাময় করবে, করে দেখুন।''

শুধু তাই নয়, যোগাভ্যাস তাঁর পরিবারের প্রতিটি সদস্যকে কীভাবে সাহায্য করেছে সেকথাও শেয়ার করেছেন কঙ্গনা। যোগা কীভাবে তাঁর মায়ের ডায়াবেটিস, থাইরয়েড এবং উচ্চ স্তরের কোলেস্টেরল নিরাময়ে সহায়তা করেছে কেকথাও জানিয়েছেন অভিনেত্রী।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি