ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

‘আ. লীগ ক্ষমতায় থাকলে সব ধর্মাবলম্বীরা ভালো থাকে’

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৬, ৩ নভেম্বর ২০১৯

যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেছেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে এদেশের মুসলিমদের সঙ্গে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাই ভালো থাকে। তাই ধর্মবর্ণ নির্বিশেষে বারবার আওয়ামী লীগকে ভোট দিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে।

শনিবার বিকালে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন মিলনায়তনে অনুষ্ঠিত বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ শার্শা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ শার্শা উপজেলা শাখার আহ্বায়ক দিলীপ কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে বাঙালি জাতি ঐক্যবদ্ধভাবে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। সেদিন জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সবাই মিলে যুদ্ধ করে এদেশকে স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদের সবার। এখানে ‘ধর্ম যার যার দেশ সবার’। এই চেতনা নিয়েই স্বাধীনতার পরবর্তী সময়ে আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে।

শেখ আফিল উদ্দিন এমপি আরও বলেন, একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র্র নির্মাণের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন। যা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করেছেন। এদেশের মানুষ আওয়ামী লীগের রাষ্ট্রীয় ক্ষমতায়ন দেখেছেন। দেখেছেন, জামায়াত-বিএনপিসহ অন্যান্য দলের শাসনামল। বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছিলেন ধর্মবর্ণ নির্বিশেষে সব মানুষের মুখে হাসি ফোটানোর জন্য। সেখানে আওয়ামী লীগ ছাড়া অন্যান্য দল এদেশের হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানদেরকে কেবল সংখ্যালঘু ভেবে তাদের উপর নানাভাবে নির্যাতন চালিয়েছে। তাদের তাণ্ডবলীলা এদেশের মানুষ দেখেছেন। দেখেছেন, দেশটাকে তারা কিভাবে লুটেপুটে খেয়েছিল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যশোর জেলা শাখার সভাপতি মণ্ডলীর সদস্য রবিনসন আর বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক তপন কুমার ঘোষাল, কোষাধ্যক্ষ যোগেশ পাল, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও শার্শা ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার।

সভাশেষে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যশোর জেলা শাখার নেতৃত্বে জয়দেব সিংহকে সভাপতি ও উত্তম রায়কে সাধারণ সম্পাদক মনোনীত করে ৭১ সদস্য বিশিষ্ট শার্শা উপজেলা শাখার নব-গঠিত কমিটির নাম ঘোষণা করা হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি