ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আগুনে বিয়ের সামগ্রী পুড়ে ছাই, বিপাকে পরিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৭, ৪ ফেব্রুয়ারি ২০২০

সন্দ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) সকালে উপজেলার শিবের হাটের পশ্চিম পাশে সারিকাইত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাতঘরিয়া গ্রামের রূপের গো বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। সেই সঙ্গে কপাল পুড়লো কন্যাদায়গ্রস্থ পিতার বিয়ের জন্য সংগৃহীত সামগ্রী।

সন্দ্বীপ থানা সুত্রে জানা যায়, রূপের গো বাড়িতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আর আগুন নিয়ন্ত্রণে আসার আগে ৫টি বসতঘর, আসবাবপত্রসহ মূল্যবান কাগজপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

আগুন লাগার খবর পেয়ে এলাকাবাসী ও শিবের হাটের ব্যবসায়ীরা ছুটে গিয়ে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন, সন্দ্বীপ থানার উপ-পুলিশ পরিদর্শক আমিন উল্যাহ ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবার প্রধানরা হলেন মো. নাছির, আইয়ুব খান, রনি, মামুন।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শরিফুল ইসলাম বলেন, সকাল সাড়ে দশটায় রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটেছে এবং প্রাথমিক তদন্তে বলা যায় এটি একটি নিছক দুর্ঘটনা ছাড়া অন্য কিছু নয়।

চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির জানান, ৫টি ঘর পুড়ে যাওয়াসহ, তিন-চারদিন পর একটি মেয়ের বিয়ের জন্য কেনা সকল বিয়ের উপকরণ পুড়ে গেছে। এবং সাথে সকল আনন্দ মাটি হয়ে গেছে। সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমানও প্রায় ত্রিশ লক্ষ টাকা।

সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি জানান, সকালে আগুন লাগার খবর পেয়ে আমরা আগুন নেভাতে ছুটে এসেছি। নিজেরাই যা পারি সনাতনী পদ্ধতিতে বালতি ও জেনারেটর দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছি। যেহেতু সন্দ্বীপে ফায়ার সার্ভিসের ভবন নির্মাণ হলেও এখনো এটির কার্যক্রম শুরু হয়নি তাই ফায়ার সার্ভিসের কাজ পুরোদমে শুরু করতে হবে। কারণ সন্দ্বীপে বিদ্যুৎ আসার ফলে এবং সিলিন্ডার গ্যাসের ব্যহারের কারণে সন্দ্বীপ এখন অগ্নিকাণ্ড প্রবণ এলাকা। গত দুই বছরে কয়েকটি বাজারসহ বসতবাড়িতে আগুন লাগার ঘটনা ঘটেছে।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি