ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আজ টাইগারদের অভিযান শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৪:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০১৮

সংযুক্ত আরব আমিরাতে আজ শনিবার পর্দা উঠছে এশিয়া কাপের ১৪তম আসরের। এই আসরে মোট ১৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। যার প্রতিটি খেলা দেখা যাবে দেশি বিদেশি বিভিন্ন চ্যানেলে। আজ উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। 

অভিযানের শুরুতেই চেনা প্রতিপক্ষ হলেও এবারের আসরে মাশরাফিদের আসল চ্যালেঞ্জটা অন্য জায়গায়। শ্রীলংকা ও আফগানিস্তানের চেয়েও বড় প্রতিপক্ষ হয়ে উঠতে পারে সংযুক্ত আরব আমিরাতের বৈরী কন্ডিশন ও টুর্নামেন্টের অবিশ্বাস্য ঠাসা সূচি। ব্যস্ত সূচি অবশ্য আসরের ছয় দলের জন্যই সমান বিড়ম্বনার। ওয়ানডে ফরম্যাটের একটি টুর্নামেন্টে ১৪ দিনে ১৩টি ম্যাচ, ভাবা যায়!  

এশিয়ান ক্রিকেটে শ্রেষ্ঠত্বের এই লড়াইয়ে দুটি গ্রুপে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় লড়বে অংশগ্রহণকারী ছয় দল। গ্রুপ ‘এ’ তে ভারত ও পাকিস্তানের সঙ্গে বাছাইপর্ব পেরিয়ে জায়গা করে নিয়েছে আইসিসির সহযোগী দেশ হংকং। আর গ্রুপ ‘বি’ তে বাংলাদেশ, শ্রীলঙ্কার সঙ্গী আফগানিস্তান।

ইউএইর’ দুটি কেন্দ্র আবুধাবি ও দুবাইয়ে হবে ম্যাচগুলো। দুটি গ্রুপ থেকে দুটি করে চারটি দল সুপার ফোরে উঠবে, দুটি দল বিদায় নেবে। সুপার ফোরে চারটি দল একে অপরের সঙ্গে খেলবে।

এই আসরে সবগুলো ম্যাচই সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। স্থানীয় টেলিভিশন চ্যানেল গাজী টিভিও দেশজুড়ে সম্প্রচার করবে এশিয়া কাপের ম্যাচগুলো। বিটিভি ও গাজী টিভি ছাড়াও বাংলাদেশের সমর্থকরা সামাজিক যোগাযোগের মাধ্যম ইউটিউবে র‍্যাবিটহোল চ্যানেলে এশিয়া কাপের খেলা সরাসরি দেখতে পারবে। দেশি চ্যানেলের পাশাপাশি বিদেশি চ্যানেলেও সরাসরি সম্প্রচারিত হবে এশিয়া কাপের ম্যাচ। বাংলাদেশ ছাড়াও ভারত, নেপাল, মালদ্বীপ, ভুটান, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তানের দর্শকদের জন্য প্রতিযোগিতার খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, ডিডি ন্যাশনাল (ডিডি ১), ডিডি স্পোর্টস। এছাড়া যুক্তরাজ্যে দর্শকরা এশিয়া কাপের খেলা দেখতে পাবেন স্কাই স্পোর্টস ক্রিকেটে। অস্ট্রেলিয়ার দর্শকরা ফক্স স্পোর্টস, যুক্তরাষ্ট্রে উইলো টিভি, মালয়েশিয়ায় অ্যাস্ট্রো ক্রিকেট এইচডি ও মধ্যপ্রাচ্য ওএসএন স্পোর্টস ক্রিকেট এইচডি ও সিঙ্গাপুরে স্টার ক্রিকেট এশিয়া কাপের এবারের আসরের খেলাগুলো দেখতে পাবেন। সব কটি ম্যাচ বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটা থেকে শুরু হবে।

এশিয়া কাপের সময়সূচি-

গ্রুপ পর্ব

১৫ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (দুবাই)

১৬ সেপ্টেম্বর – পাকিস্তান বনাম হংকং (দুবাই)

১৭ সেপ্টেম্বর – শ্রীলঙ্কা বনাম আফগানিস্তান (আবুধাবি)

১৮ সেপ্টেম্বর – ভারত বনাম হংকং (দুবাই)

১৯ সেপ্টেম্বর – ভারত বনাম পাকিস্তান (দুবাই)

২০ সেপ্টেম্বর – বাংলাদেশ বনাম আফগানিস্তান (আবুধাবি)

সুপার ফোর

২১ সেপ্টেম্বর – গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ বি রানার আপ (দুবাই)

২১ সেপ্টেম্বর – গ্রুপ বি বিজয়ী বনাম গ্রুপ এ রানার আপ (আবুধাবি)

২৩ সেপ্টেম্বর – গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ এ রানার আপ (দুবাই)

২৩ সেপ্টেম্বর – গ্রুপ বি বিজয়ী বনাম গ্রুপ বি রানার আপ (আবুধাবি)

২৫ সেপ্টেম্বর – গ্রুপ এ বিজয়ী বনাম গ্রুপ বি বিজয়ী (দুবাই)

২৬ সেপ্টেম্বর – গ্রুপ এ রানার আপ বনাম গ্রুপ বি রানার আপ (আবুধাবি)

ফাইনাল

২৮ সেপ্টেম্বর – ফাইনাল (দুবাই)

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি